পাকিস্তান টি-টোয়েন্টি দলে মইন খানের ছেলে

পাকিস্তান টি-টোয়েন্টি দলে মইন খানের ছেলে

পাকিস্তানের আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই মাসের বেশি সময় ধরে পাকিস্তান দল ৩ ওয়ানডে, ৮ টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলবে।

৮ টি টি-টোয়েন্টির (ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ টি) জন্য ১৯ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড দিয়েছে পাকিস্তানি নির্বাচক প্যানেল। যেখানে ফিরেছেন ইমাদ ওয়াসিম। প্রথমবারের মত পাকিস্তানের স্কোয়াডে জায়গা পেয়েছেন মইন খানের পুত্র আজম খান।

পিএসএলে (পাকিস্তান সুপার লিগ) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দারুণ পারফর্ম করেছেন আজম খান। ২২ বছর বয়সী এই হার্ড হিটিং ব্যাটসম্যান জনপ্রিয় তার ছক্কা হাঁকানোর সক্ষমতার কারণে।

পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান মইন পুত্র আজম এখন অব্দি খেলেছেন ১ টি প্রথম শ্রেণির ম্যাচ, ১৫ টি লিস্ট এ ম্যাচ ও ৩৬ টি টি-টোয়েন্টি।

আরও পড়ুনঃ পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ফিরলেন নাসিম-আব্বাস

৩৬ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে আজম খান রান করেছেন ১৫৭.৪১ স্ট্রাইক রেটে। আছে ৪ টি ফিফটি। ৬৭ টি চার মারা আজম ছক্কা হাঁকিয়েছেন ৪৫ টি। বাবার মত পারেন উইকেটকিপিংও।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান টি-টোয়েন্টি দলঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি, শারজিল খান ও উসমান কাদির।

৯৭ ডেস্ক

Read Previous

এগিয়ে থাকা হেরাথই এখন সবার পেছনে

Read Next

মিরাজের অলরাউন্ড নৈপুণ্য, খেলাঘরের প্রথম জয়

Total
88
Share