বাবুর হ্যাটট্রিকের দিনে রুপগঞ্জকে হেসেখেলে হারাল ব্রাদার্স

বাবুর হ্যাটট্রিকের দিনে রুপগঞ্জকে হেসেখেলে হারাল ব্রাদার্স

জয়ের মঞ্চটা আগেই প্রস্তুত করে দিয়েছে বোলাররা। বিশেষ করে পেসার আলাউদ্দিন বাবু শুরু আর শেষের আঘাতে হ্যাটট্রিক সহ তুলে নিলেন লেজেন্ডস অব রুপগঞ্জের ৪ উইকেট। তার সাথে বাকি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১১১ রানে গুটিয়ে যায় নাইম ইসলামের দল। মিজানুর রহমানের ফিফটিতে ৮ উইকেটের সহজ পেল ব্রদার্স ইউনিয়ন।

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুই দলেরই প্রথম ম্যাচ পন্ড হয় বৃষ্টিতে। আজ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়ন ও লেজেন্ডস অব রুপগঞ্জ।

লেজেন্ডস অব রুপগঞ্জের দেয়া ১১২ রানে ছোট লক্ষ্য তাড়ায় নেমে ৮.১ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতেই ৫৩ রান তুলে ফেলে মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী। ১৯ বলে ২১ রান করে জুনায়েদ বিদায় নিলেও উইকেট রক্ষক জাহিদুজ্জামান খানকে এক পাশে রেখে দারুণ সব শটে দলকে জয়ের বন্দরে নিয়ে যাচ্ছিলেন মিজানুর।

৪২ বলে তুলে নেন ফিফটিও। দলকে জয় থেকে মাত্র ৬ রান দূরত্বে রেখে আউট হওয়ার আগের বলেও মোহাম্মদ শহীদকে পুল শটে দারুণ এক ছক্কা হাঁকান। শহীদের বলেই উড়িয়ে মারতে গিয়ে ফিরেছেন ৫২ বলে ৮ চার ৩ ছক্কায় ৭৪ রান করে। তাতে ভাঙে জাহিদুজ্জামানের সাথে ৫৩ রানের আরও একটি জুটি।

২৭ বল ও ৮ উইকেট হাতে রেখে বাকি কাজ অনায়েসেই সেরেছেন জাহিদুজ্জামান (১১*) ও মাইশুকুর রহমান (৬*)।

টস জিতে আগে ব্যাট করতে নামা লেজেন্ডস অব রুপগঞ্জের টপ অর্ডার ব্যর্থ হয়। ৩৪ রানে ৩ উইকেট হারায় রুপগঞ্জ। আজমির আহমেদ (১), সাদমান ইসলাম (৭), আল আমিন জুনিয়র (৪), যাদের কেউই ছুঁতে পারেনি দুই অঙ্ক।

সেখান থেকে অধিনায়ক নাইম ইসলাম ও সানজামুল ইসলামের ৩৩ রানের জুটিতে বিপদ কাটানোর চেষ্টা। কিন্তু ৪ রানের ব্যবধানে বিদায় নেন দুজনেই। নাইম ইসলাম জুনিয়রের বলে নাইম ফিরেছে ২৮ বলে ৪ চার ১ ছক্কায় ৩৮ রান করে। ১২ বলে ১৩ রান করে আউট হন সানজামুল। লেজেন্ডস অব রুপগঞ্জ হারায় ৭১ রানে ৫ উইকেট।

সাব্বির রহমান পর জাকের আলিও আশা দেখিয়েও হতাশ করেছেন। ১৮ বলে সমান ১ চার, ছক্কায় ২৩ রান সাকলাইন সজীবের শিকার সাব্বির। সুজন হাওলাদারের দ্বিতীয় শিকার হয়ে জাকের আলি অনিক ফিরেছেন ১২ রান করে।

দলকে প্রথম ব্রেক থ্রু দেয়া পেসার আলাউদ্দিন বাবু তুলে নেন শেষ তিন উইকেট। রুপগঞ্জকে ১১১ রানে গুটিয়ে দেয়ার পথে ২১ রান খরচায় তার শিকার হ্যাটট্রিক সহ ৪ উইকেট। ১৮ তম ওভারের শেষ দুই বলে যথাক্রমে সোহাগ গাজী ও মুক্তার আলিকে ফেরানোর পর ২০তম ওভারের প্রথম বলে নাবিল সামাদকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক। বাংলাদেশের ৫ম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যটট্রিকে কীর্তি গড়লেন আলাউদ্দিন বাবু।

পেসার সুজন হাওলাদার ও স্পিনার সাকলাইন সজীব নেন দুইটি করে উইকেট। এক উইকেট শিকার করলেও পেসার মানিক খান ছিলেন দুর্দান্ত, ৪ ওভারে ১ মেডেনসহ খরচ মাত্র ১১ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

লেজেন্ডস অব রুপগঞ্জ ১১১/১০ (১৯.১), আজমির ১, সাদমান ৭, নাইম ৩৮, আল আমিন ৪, সানজামুল ১৩, সাব্বির ২৩, জাকের ১২, গাজী ২, মুক্তার ৬, শহিদ ০*, নাবিল ০; বাবু ৩.১-০-২১-৪, মানিক ৪-১-১১-১, সুজন ৩-০-১৪-২, সজীব ৩-০-২২-২, নাইম জুনিয়র ৪-০-২৩-১

ব্রাদার্স ইউনিয়ন ১১২/২ (১৫.৩), মিজানুর ৭৪, জুনায়েদ ২১, জাহিদুজ্জামান ১১*, মাইশুকুর ৬*; শহিদ ২-০-২৪-১, সানজামুল ৪-০-২৬-১

ফলাফলঃ ব্রাদার্স ইউনিয়ন ৮ উইকেটে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

কনওয়ের ইতিহাস গড়া সেঞ্চুরিতে লর্ডসের প্রথম দিন নিউজিল্যান্ডের

Read Next

ইতিহাস গড়লেন ক্যাথরিন ব্রাইস

Total
3
Share