সহজ ম্যাচ কঠিন করে জিতল সাকিবের মোহামেডান

সহজ ম্যাচ কঠিন করে জিতল সাকিবের মোহামেডান

৯ম ওভারের ১ বল হয়ে গেলে উইকেটে আসেন সাকিব আল হাসান। ১৭ তম ওভারের ৩য় বলে যখন চতুর্থ ব্যাটসম্যান হিসাবে আউট হন দল তখন জয় থেকে ১৩ রান দূরে। ২১ বলে ১৩ রান, হাতে ৬ উইকেট, এই সহজ সমীকরণ মেলাতে কষ্ট হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ২০ তম ওভারের ৫ম বলে যেয়ে জয় নিশ্চিত হয়েছে ঐতিহ্যবাহী এই ক্লাবের।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ৪ নম্বর গ্রাউন্ডে টসে জিতে আগে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ব্যাট করতে পাঠান মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান।

ওপেন করতে নেমে তানজিদ হাসান তামিম খেলেন ৩০ বলে ৩০ রানের ইনিংস, ২ টি ছক্কার ১ টি সাকিবের বলে হাঁকান তামিম। এছাড়া তিনে নামা রবিউল ইসলাম ২৫, পাঁচে নামা মাহিদুল ইসলাম অঙ্কন ২০ ও সুমন খান শেষের দিকে ১১ বলে অপরাজিত ২৩ রানের ক্যামিও খেললে ১২০ এর গন্ডি পার করে শাইনপুকুর।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৫ রান করতে সমর্থ হয় শাইনপুকুর। মোহামেডানের হয়ে ২ টি করে উইকেট নেন সাকিব আল হাসান ও ইয়াসিন আরাফাত মিশু। ১ টি করে উইকেট পান আবু জায়েদ রাহি ও আসিফ হাসান।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ১ম ওভারেই উইকেট হারায় মোহামেডান। ১ রান করে ফিরে যান অভিষেক মিত্র। তবে ২য় উইকেট জুটিতে ৫৪ রান তুলে সে ধাক্কা বুঝতে দেননি পারভেজ হোসেন ইমন ও শামসুর রহমান শুভ। ৩৩ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৯ রান করেন ইমন।

চারে নামা সাকিব আল হাসান শামসুর রহমান শুভর সাথে ২৯ ও নাদিফ চৌধুরীর সঙ্গে ২৮ রানের জুটি গড়েন।

সাকিব ২২ বলে ২ চার ও ১ ছয়ে ২৯ রান করে ফিরলে দ্রুত আরও ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে মোহামেডান। শেষমেশ আবু হায়দার রনি শেষ ওভারের ৫ম বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হন মোহামেডান অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোরঃ

শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১২৫/৬ (২০), তানজিদ ৩০, সাব্বির ১০, রবিউল ২৫, হৃদয় ১, অঙ্কন ২০, মৃত্যুঞ্জয় ০, সাজ্জাদুল ১২*, সুমন ২৩*; সাকিব ৪-০-২৯-২, রাহি ৪-০-১৬-১, আসিফ ৩-০-২৩-১, মিশু ৪-০-২৪-২

মোহামেডান স্পোর্টিং ক্লাব ১২৯/৭ (১৯.৫), অভিষেক ১, ইমন ৩৯, শুভ ২৪, সাকিব ২৯, নাদিফ ১৯, শুক্কুর ১, শুভাগত ১, রনি ৮*, মিশু ৩*; রবিউল ৩-০-১২-১, সুমন ৪-০-২৭-২, অন্তর ৩-০-২৬-১, তানভীর ৪-০-২০-১, সাজ্জাদ ৩-০-১৮-১

ফলাফলঃ মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ সাকিব আল হাসান (মোহামেডান স্পোর্টিং ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

জয় দিয়ে শুরু করল শেখ জামাল

Read Next

তামিম ঝড়ে প্রাইম ব্যাংকের দাপুটে জয়

Total
11
Share