‘সাকিব থাকা যেকোন দলের জন্যই বাড়তি কিছু’

'সাকিব থাকা যেকোন দলের জন্যই বাড়তি কিছু'

২০১৬ মৌসুমের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে (ডিপিএলে) খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। এবার তার ঠিকানা পুরোনো দল মোহামেডান। দলটি ইতোমধ্যে তাকে অধিনায়কত্বও দিয়েছে। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর ডিপিএলে এখনো শিরোপার মুখ দেখেনি সাদা-কালোরা। তবে সাকিবের অন্তর্ভূক্তিতে এবার তাদের আশার পালে হাওয়া বেড়েছে।

আগামীকাল (৩১ মে) টুর্নামেন্টের প্রথম দিনে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের চার নম্বর মাঠে (বিকেএসপি) শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নামবে মোহামেডান। তার আগে আজ (৩০ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন করে দলটি।

অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোহামেডান ব্যাটসম্যান শামসুর রহমান শুভ জানিয়েছেন সাকিবের থাকাটা তাদের দলকে কতটা বাড়তি প্রেরণা দিচ্ছে। চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে বেশ আশাবাদী মোহামেডান প্রতি ম্যাচের দুই পয়েন্ট নিয়ে ভাবছে।

শুভ বলেন, ‘অবশ্যই সাকিব থাকাটা তো আমাদের জন্য বাড়তি একটা প্লাস পয়েন্ট। শুধু আমাদের না। সাকিব যে দলে থাকবে সে দলের জন্যই সে বাড়তি সুবিধা বা শক্তি এনে দিবে। এজন্য চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আমরা তো এখন আরো বেশি প্রত্যাশা করছি শিরোপা জেতার। তবে আমাদের ধাপে ধাপে এগোতে হবে। প্রতিটা ম্যাচে ২ পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ। প্রতি ম্যাচ ধরে এগোনোর লক্ষ্য আমাদের।

এদিকে গতকাল (২৯ মে) নিজেদের টিম হোটেলে জার্সি উন্মোচনও সেরে নেয় মোহামেডান। প্রিমিয়ার লিগে এমন সংস্কৃতি অবশ্য খুব একটা দেখা যায়না। জাতীয় দলকে প্রতিনিধিত্ব করা শামসুর রহমান শুভ বলছেন তাদের দেখে অন্যরাও এমন কিছু নিয়মিত করবে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

তিনি বলেন, ‘আমার মনে হয় এই প্রথম কোন ক্লাব জার্সি উন্মোচন করলো। আমাদের জন্য এটা নতুন, সামনে আরো ক্লাব এ পথে হাঁটবে। আমাদের টিম কম্বিনেশনটা ভাল। আর ক্লাবের কমিটিতে যারা এসেছেন সবাই পেশাদার, খেলাটা বোঝেন, আমাদের ক্রিকেটারদের কি লাগবে তা চাওয়ার আগেই দিয়ে দিচ্ছেন। সুযোগ সুবিধায় খেয়াল রাখছেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অনুরোধ করে হলেও আবাহনীতে উপরের দিকে খেলতে চান সাইফউদ্দিন

Read Next

রহস্যজনক চোটে ডিপিএলও শেষ হাসান মাহমুদের

Total
1
Share