সিপিএলে খেলা হবে না সাকিবের

পুরনো দলে নতুন করে ফিরলেন সাকিব

সিপিএল ২০২১ সংস্করণে জ্যামাইকা তালাওয়াসে ফিরলেন সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা অলরাউন্ডারকে ফের দলে পেয়েও জ্যামাইকা ফ্র‍্যাঞ্জাইজির জন্য মিলল দুঃসংবাদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইঙ্গিত দিয়েছে, আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য সাকিবের অনাপত্তিপত্র (এনওসি) পাওয়ার সম্ভাবনা কম।

সাকিব আল হাসানের সিপিএলে খেলা নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান আজ (২৯ মে) ক্রিকেটবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকবাজকে বলেছেন,

‘আমরা (সিপিএলের জন্য এনওসি) এ নিয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করিনি। সময় এলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা অবশ্যই আমাদের পুরো শক্তির দল নিয়ে তাঁদের (অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড) বিপক্ষে খেলতে চাই।’

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নতুন মৌসুম শুরু হবে ২৮ আগস্ট থেকে। সেই সময়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ দলের সিরিজ থাকায় সেরা অলরাউন্ডার সাকিবকে এনওসি দিতে চাইবে না বিসিবি। কারণ, পূর্ণশক্তির দল গঠন করেই তাঁদের বিরুদ্ধে লড়াইয়ে নামতে চায় বাংলাদেশ।

সামনে বাংলাদেশ দলের ব্যস্ত সূচি। আগামী ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। সাকিব ডিপিএল খেলার জন্য পাকিস্তান সুপার লিগে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী জুনের শেষ সপ্তাহে জিম্বাবুয়ের মাটিতে বাংলাদেশের সিরিজ। দেশে ফিরে আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর একই ফরম্যাট খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল, তারপর সেপ্টেম্বরে শেষ দিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আসবে ইংলিশরা।

৯৭ ডেস্ক

Read Previous

অধিনায়ক হয়েই মোহামেডানের শিরোপা আক্ষেপ দূর করতে চাইলেন সাকিব

Read Next

উইজডেনের চোখে ভারত-পাকিস্তান যৌথ অল টাইম টেস্ট একাদশ

Total
1
Share