ইউটিউবে দেখা যাবে ডিপিএলের ম্যাচ

ডিপিএলের আনুষ্ঠানিকতা শুরু, বায়ো-বাবল পাঁচ তারকা হোটেলে

৩১ মে থেকে শুরু হতে যাওয়া স্থগিত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) টিভি সম্প্রচার না হলেও দর্শকদের জন্য ভিন্ন ব্যবস্থা করছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

সাধারনত ডিপিএল ৫০ ওভারের টুর্নামেন্ট হলেও গতবছরের স্থগিত আসরটি এবার স্বল্প সময় ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়াবে। ফলে টিভি সম্প্রচারের ব্যাপারে আশাবাদী ছিল দর্শকরা। তবে দ্রুত সময়ের মধ্যে টুর্নামেন্টটি চালু করতে হচ্ছে বলে সেটি সম্ভব হচ্ছেনা।

কিন্তু থাকছে ইউটিউবে লাইভ স্ট্রিমিং। জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বিসিবি পিচ ভিশনের মাধ্যমে এই লাইভ স্ট্রিমিং করে আসছে অনেক দিন ধরেই। ডিপিএলেও থাকছে এমন লাইভ স্ট্রিমিং।

এ প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭‘ কে সিসিডিএম সদস্য সচিব আলি হোসেন বলেন, ‘এখনো পর্যন্ত টেলিভিশন সম্প্রচারের কোন চূড়ান্ত আলোচনা হয়নি। এটার সম্ভাবনা অনেকটা ক্ষীণ, তবে আমরা ইউটিউবে লাইভ স্ট্রিমিং করবো এটা চূড়ান্ত।’

এর আগে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও একই আভাস দিয়ে গণমাধ্যমে জানান, ‘আমি জানিনা, শুনেছি লাইভ স্ট্রিমিং হওয়ার কথা। যদি টিভিতে সম্প্রচার নাও হয় এই কম সময়ের মধ্যে, তাহলে লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা নেওয়া হচ্ছে, যেটা আমি শুনেছি।’

সময় স্বল্পতায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) দুইটি মাঠে একদিনে ৬ টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রথম পাঁচ রাউন্ডের সূচিও প্রকাশ হয়েছে।

উল্লেখ্য, এর আগে ডিপিএল টিভি সম্প্রচারের আওতায় এসেছে কেবল ২০১৯ সালে। সেটিও ৫০ ওভারের মূল টুর্নামেন্টের আগে ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ফরম্যাটের আয়োজিত আসর। যেখানে দুইটি সেমি ফাইনাল ও ফাইনাল দেখানো হয় টিভিতে।

৯৭ প্রতিবেদক

Read Previous

জানুয়ারিতে বিপিএল আয়োজনে যা সহায়তা করবে বিসিবিকে

Read Next

শেষ ম্যাচে বাংলাদেশকে পাত্তা দিল না শ্রীলঙ্কা

Total
16
Share