৩ অভিষিক্ত ক্রিকেটার নিয়ে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

বাংলাদেশ শ্রীলঙ্কা

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। আজ (২৮ মে) ৩য় ও শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ করার মিশন নিয়ে মাঠে নামছে টাইগাররা। অন্যদিকে সফরকারীদের চাওয়া ১টি জয় নিয়ে দেশে ফেরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কা অধিনায়ক কুশল পেরেরা।

বেশ কিছু পরিবর্তন এসেছে শ্রীলঙ্কা একাদশে। বাদ পড়েছেন লাকসান সান্দাকান, ইসুরু উদানা, আসেন বান্দারা ও দাসুন শানাকা। অভিষেক হচ্ছে রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্দোর। উইকেটরক্ষক হিসাবে দলে ফিরেছেন নিরোশান ডিকওয়েলা।

বাংলাদেশ একাদশেও আছে দুই পরিবর্তন। অফফর্মের বৃত্তে বন্দি লিটন দাস বাদ পড়েছেন, তার জায়গায় এসেছেন মোহাম্মদ নাইম শেখ। আগের ম্যাচে মাথায় আঘাত পাওয়া সাইফউদ্দিন পেয়েছেন বিশ্রাম, সেম্যাচে তার কনকাশন সাব হওয়া তাসকিন আছেন সেরা একাদশে।

বাংলাদেশ একাদশঃ

তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশঃ

কুশল পেরেরা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো ও দুশমান্থ চামিরা।

৯৭ প্রতিবেদক

Read Previous

পজিটিভ হওয়া ‘৯’ জনই নেগেটিভ!

Read Next

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাকছে রিজার্ভ ডে

Total
7
Share