রুপগঞ্জে শফিউল, আল-আমিনের পরিবর্তে খেলবেন যারা

রুপগঞ্জে শফিউল, আল-আমিনের পরিবর্তে খেলবেন যারা

স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) মাঠে গড়াতে যাচ্ছে ৩১ মে থেকে। টুর্নামেন্ট শুরুর আগেই দুই পেসার শফিউল ইসলাম ও আল আমিন হোসেনকে হারিয়েছে লেজেন্ডস অব রুপগঞ্জ। দুজনের পরিবর্তে ইতোমধ্যে দলটি অন্তর্ভূক্ত করেছে কাজী অনিক ইসলাম ও হোসেন আলিকে।

পিঠের পুরোনো চোটে লম্বা সময়ই মাঠের বাইরে শফিউল ইসলাম। ডানহাতি এই পেসার বর্তমানে যাচ্ছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। গত বছর মাঠে গড়ানো আসরের একমাত্র রাউন্ডে ওল্ড ডিওএইচএসের বিপক্ষে হারা ম্যাচে শফিউল ৯ ওভারে ২৯ রান খরচায় ছিলেন উইকেট শূন্য।

শফিউলকে পুরো টুর্নামেন্টে না পাওয়া গেলেও আল-আমিন দলের সাথে যোগ দিতে পারেন ৩-৪ রাউন্ড পরই। গতবার একমাত্র রাউন্ডে ৫১ রান খরচায় তার উইকেট দুইটি। শফিউলকে পাওয়া যাবেনা অনেকটা নিশ্চিত ছিল আগেই, তবে সম্প্রতি চোটে পড়ে শুরু থেকে খেলতে পারছেন না আল-আমিন।

দুজনের বিকল্প নেয়া প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭’ কে লেজেন্ডস অব রুপগঞ্জ কোচ আফতাব আহমেদ বলেন, ‘আমরা শফিউলের পরিবর্তে বাঁহাতি পেসার কাজী অনিক ইসলামকে নিয়ে দলে নিয়েছি। আল-আমিনকেও শুরুর কয়েক ম্যাচ পাবোনা, তার পরিবর্তে হোসেন আলি অন্তর্ভূক্ত হয়েছে।’

কাজী অনিক ডো’প টেস্টে পজিটিভ হয়ে এক বছরের নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফেরার অনুমতি পান চলতি বছরের শুরুর দিকে। ২২ বছর বয়সী এই বাঁহাতি ঝুলিতে ৪ টি প্রথম শ্রেণির ম্যাচ, ২৬ টি লিস্ট ‘এ’ ও ৯ টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে। অন্যদিকে ২২ বছর বয়সী ডানহাতি পেসার হোসেন আলি ৪ টি প্রথম শ্রেণি, ১২ টি লিস্ট ‘এ’ ও ৪ টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন।

উল্লেখ্য, সময় স্বল্পতা ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে স্থগিত আসরটির মাঠে গড়ানো প্রথম রাউন্ড (৫০ ওভারের ম্যাচ) বাদ দিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে এবার মাঠে গড়াবে ডিপিএল। ইতোমধ্যে ১২ টি ক্লাবের প্রথম দফা কোভিড টেস্ট সম্পন্ন, আরেক দফা কোভিড টেস্ট শেষে ২৯ মে টিম হোটেলে বায়ো-বাবলে প্রবেশ করবে দলগুলো।

৯৭ প্রতিবেদক

Read Previous

অবশেষে করোনা মুক্ত হলেন শিরান ফার্নান্দো

Read Next

পুরনো দলে নতুন করে ফিরলেন সাকিব

Total
1
Share