৩য় ওয়ানডের স্কোয়াডে ঢুকলেন নাইম শেখ

মোহাম্মদ নাইম শেখ তামিম ইকবাল

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডের আগে স্কোয়াডে বাঁহাতি ওপেনার নাইম শেখকে অন্তর্ভূক্ত করেছে নির্বাচকরা। ফলে শেষ ওয়ানডের জন্য ক্রিকেটারের সংখ্যা বেড়ে বাংলাদেশ দলের স্কোয়াড ১৬ জনের হল।

তামিমের সাথে ওপেন করতে নেমে ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রেখেছেন লিটন দাস। সিরিজের প্রথম দুই ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২৫ রান (০ ও ২৫)। সর্বশেষ ৮ ইনিংসে নেই ৩০ পেরোনো কোনো ইনিংসও। ফলে শেষ ওয়ানডেতে তার একাদশে জায়গা পাওয়া নিয়ে তৈরি হয় সংশয়।

শেষ পর্যন্ত লিটন একাদশ থেকে বাদ পড়েন কিনা সেটি সময়ই বলে দিবে। তবে স্কোয়াডে একজন বাড়তি ওপেনার অন্তর্ভূক্ত করে নির্বাচকরাও হয়তো বার্তা দিয়ে রাখলেন।

প্রথম দুই ওয়ানদের জন্য ঘোষিত ১৫ জনের স্কোয়াডের সাথে ৪ জন স্ট্যান্ড বাই রাখা হয়। আর সেখান থেকেই বাঁহাতি ব্যাটসম্যান নাইম শেখকে অন্তর্ভূক্ত করেছে নির্বাচকরা। আজ (২৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) মিডিয়া বিভাগ।

২১ বছর বয়সী নাইম শেখ ইতোমধ্যে বাংলাদেশের জার্সিতে খেলেছেন ৯ টি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে। একমাত্র ওয়ানডেতে গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে অবশ্য ব্যাট করার সুযোগই পাননি। ৯ টি-টোয়েন্টিতে ৩৩.৬৬ গড়ে রান ৩০৩।

শেষ ওয়ানডের জন্য বাংলাদেশের স্কোয়াডঃ

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও মোহাম্মদ নাইম শেখ

স্ট্যান্ডবাইঃ তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

৯৭ প্রতিবেদক

Read Previous

তৃতীয় বাংলাদেশি হিসাবে র‍্যাংকিংয়ের সেরা দুইয়ে মিরাজ

Read Next

মুশফিকের ক্যারিয়ার সেরা রেটিং ও র‍্যাংকিং অবস্থান

Total
13
Share