ডিপিএলের আনুষ্ঠানিকতা শুরু, বায়ো-বাবল পাঁচ তারকা হোটেলে

ডিপিএলের আনুষ্ঠানিকতা শুরু, বায়ো-বাবল পাঁচ তারকা হোটেলে

শুরু হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আনুষ্ঠানিকতাও। ৩১ মে থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট সামনে রেখে আজ (২৬ মে) থেকে ক্লাবগুলোর ক্রিকেটার-সাপোর্ট স্টাফদের করোনা টেস্ট করানো শুরু হয়েছে। দলগুলো থাকবে রাজধানীর চারটি পাঁচ তারকা হোটেলে, টুর্নামেন্টের বায়ো-বাবল সিকিউরিটি হবে অনেকটা জাতীয় দলের আদলে।

নানা শঙ্কা পেছনে ফেলে গতবছর এক রাউন্ড মাঠে গড়ানোর পর স্থগিত হওয়া ডিপিএল আলোর মুখ দেখতে যাচ্ছে। তবে এতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) বেশ কঠোর হতে হচ্ছে।

গত বছরের প্রথম রাউন্ডকে বাদ দিয়ে এবার টুর্নামেন্ট নতুন করে শুরু হবে, সময় স্বল্পতা ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। টুর্নামেন্ট সামনে রেখে গত কয়েকদিন ধরেই দলগুলো অনুশীলন শুরু করে। জাতীয় দলের সাথে ব্যস্ত থাকা ক্রিকেটারদের ছাড়াই দলগুলো প্রস্তুত হচ্ছিল।

আজ (২৬ মে) থেকে শুরু হওয়া করোনা টেস্ট ও টুর্নামেন্টের বায়ো-বাবল সম্পর্কে ‘ক্রিকেট৯৭‘ কে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘আজ থেকে ক্লাবগুলোর করোনা টেস্ট শুরু হয়েছে। মোট দুইটি টেস্টের ফল নেগেটিভ হলে তারা বায়ো-বাবলে প্রবেশ করবে। ২৬ ও ২৮ মে করোনা টেস্ট হবে খেলোয়াড়, কর্মকর্তা, সাপোর্ট স্টাফদের। ফল নেগেটিভ আসলে ২৯ মে থেকে বায়ো-বাবলে ঢুকে যাবে।’

রাজধানীর চারটি পাঁচ তারকা হোটেলে বায়ো-বাবল ব্যবস্থা করা প্রসঙ্গে তিনি আরও যোগ করেন, ‘মোট চারটি হোটেলে ক্লাবগুলোর জন্য বায়ো-বাবল ব্যবস্থাপনা থাকবে। সেগুলো হল ইন্টারকন্টিনেন্টাল, আমার-ই, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটন। আমরা আন্তর্জাতিক সিরিজগুলোতে যে বায়ো-বাবল তৈরি করছি অনেকটা সেরকম করারই চেষ্টা থাকছে ডিপিএলে, যতটুকু সম্ভব করা যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যেমন আছেন মাথায় আঘাত পাওয়া সাইফউদ্দিন

Read Next

সুযোগ পেলে টানা ৪-৫ টা রিভার্স সুইপ খেলতে পারবেন মুশফিক

Total
17
Share