বাংলাদেশের ম্যাচ বাড়ানোর প্রস্তাবে রাজি হয়েছে অস্ট্রেলিয়া

বাংলাদেশের ম্যাচ বাড়ানোর প্রস্তাবে রাজি হয়েছে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া দলের আগামী আগস্টে বাংলাদেশ সফরে যে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তার পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে রাজি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে খেলা সবচেয়ে ভালো প্রস্তুতির একটি উপায়।

বাংলাদেশে এসে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া দল। অজিদের বাংলাদেশ সফর নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান ও প্রাক্তন অধিনায়ক আকরাম খান জানিয়েছেন,

‘আগস্ট মাসে বাংলাদেশ সফরে এসে তিনটির পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে রাজি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সিরিজটি আট বা নয় দিনের সময় ধরে অনুষ্ঠিত হবে। আমরা বিশ্বকাপ টি-টোয়েন্টির জন্য ভালভাবে প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের হোম সিরিজটি বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির একটি অংশ। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চলতি বছরের আগস্ট থেকে অক্টোবরের মধ্যে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকেও স্বাগত জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলমান শ্রীলঙ্কা সিরিজ শেষে ৩১ মে থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু। এরপর জুনের শেষ সপ্তাহে জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পরই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

জিম্বাবুয়ে সফরে দুইটি টেস্ট থাকলেও তা কমিয়ে একটি করেছে বিসিবি। সূচি অনুযায়ী ২ টি-টোয়েন্টি থাকলেও সেটি বেড়ে এখন তিনটি হচ্ছে। তবে ওয়ানডে সিরিজে ম্যাচ আগের মতই তিনটি থাকছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জিতলেও মন ভরেনি অধিনায়ক তামিমের

Read Next

করোনা পজিটিভ হয়ে ছিটকে গেলেন আনোয়ার আলি

Total
6
Share