জিম্বাবুয়েতে টেস্ট কমিয়ে বাড়তি টি-টোয়েন্টি

জিম্বাবুয়েতে টেস্ট কমিয়ে বাড়তি টি-টোয়েন্টি

জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট কমিয়ে বাড়তি একটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টানা খেলার ধকল সামলাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) এমন প্রস্তাব। যা সাদরে গ্রহণ করেছে জিম্বাবুয়ে ক্রিকেটও।

চলমান শ্রীলঙ্কা সিরিজ শেষে ৩১ মে থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু। এরপর জুনের শেষ সপ্তাহে জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পরই ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ।

এসব বিবেচনা নিয়েই জিম্বাবুয়ে সফরে দুইটি টেস্ট থাকলেও তা কমিয়ে একটি করেছে বিসিবি। সূচি অনুযায়ী ২ টি-টোয়েন্টি থাকলেও সেটি বেড়ে এখন তিনটি হচ্ছে। তবে ওয়ানডে সিরিজে ম্যাচ আগের মতই তিনটি থাকছে।

সফরে টেস্ট কমা প্রসঙ্গে আজ (২৫ মে) মিরপুরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘আপাতত আমাদের সূচি খুব ব্যস্ত। আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর সময়ের জন্য জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ আছে।’

‘তারপর ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়টি দেখতে হবে। সবকিছু মিলিয়ে ভাবতে হবে। অতিরিক্ত খেলাও কিন্তু ভালো না। আমরা এসব নিয়ে ভাবছি। এই সিরিজের পর এসব নিয়ে চিন্তা করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসপাতালে নেওয়া হয়েছে সাইফউদ্দিনকে, খেলছেন তাসকিন

Read Next

আইপিএলের শেষাংশ শুরুর সময় ও ভেন্যু প্রায় চূড়ান্ত

Total
19
Share