একাদশে মুস্তাফিজ-শরিফুল, সামনে এলো ৩১ বছরের পুরনো ম্যাচ

একাদশে মুস্তাফিজ-শরিফুল, সামনে এলো ৩১ বছরের পুরনো ম্যাচ

লঙ্কানদের বিরুদ্ধে আজ দ্বিতীয় ওয়ানডেতে তাসকিন আহমেদের বদলি হিসাবে সেরা একাদশে অভিষেক ঘটে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামের। আর তাতেই সামনে এলো ৩১ বছরের পুরানো এক ম্যাচ। সেই ১৯৯০ সালে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ সর্বশেষ একাদশে দুই বাঁ-হাতি পেসার (গোলাম নওশের ও জাহাঙ্গীর আলম তালুকদার) নিয়ে খেলেছিল। ৩১ বছর পর আজ শ্রীলঙ্কার বিপক্ষে দুই বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম বল হাতে দৌড়াবেন।

সর্বশেষ ১৯৯০ সালে ওয়ানডে একাদশে বাংলাদেশের দুই বামহাতি পেসার ছিলেন (গোলাম নওশের এবং জাহাঙ্গীর আলম তালুকদার। সেদিন বাংলাদেশ দল ভারতের বিপক্ষে লড়াইয়ে নেমেছিল।

গোলাম নওশের ও জাহাঙ্গীর আলম তালুকদার ১৯৯০ সালে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত ৪র্থ আইসিসি ট্রফি প্রতিযোগিতায় দলের অন্যতম সদস্য ছিলেন। এরপর চন্ডিগড়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই ভারতের বিপক্ষে বাংলাদেশের অন্যতম বামহাতি ফাস্ট বোলার গোলাম নওশেরের সাথে নতুন বল নিয়ে বোলিং আক্রমণে নেতৃত্ব দিয়েছেন জাহাঙ্গীর আলম। তবে দু’জনের একজনও ম্যাচে উইকেটের দেখা পাননি। বাংলাদেশ পরাজিত হয় ৯ উইকেটের ব্যবধানে। এই ম্যাচের পর আজকের ম্যাচের আগ পর্যন্ত টাইগারদের একাদশে একের অধিক বাঁ-হাতি পেসার খেলেনি।

দীর্ঘ ৩১ বছর পর আজ বাংলাদেশ একাদশে খেলছেন দুই বাঁ-হাতি পেসার। আন্তর্জাতিক ওয়ানডে অভিষেকের ম্যাচেই তরুণ পেসার শরিফুল ইসলাম মুস্তাফিজের সঙ্গে অংশ হলেন বিরল এই ঘটনার।

বাংলাদেশের ১৩৬তম ক্রিকেটার হিসাবে ওয়ানডেতে অভিষেক হয়েছে শরিফুল ইসলামের। এর আগে নিউজিল্যান্ডের মাঠে টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কায় টেস্ট ক্রিকেটে অভিষেক হয় এই বাঁ-হাতি পেসারের।

৯৭ প্রতিবেদক

Read Previous

পোর্টারফিল্ড, ডকরেলকে ফিরিয়ে আয়ারল্যান্ড ওয়ানডে দল ঘোষণা

Read Next

মিরপুরে বৃষ্টির বাগড়া দেবার দিনে মুশফিকের ওয়ান ম্যান শো

Total
20
Share