১০ বছরেও আইপিএলের বকেয়া টাকা পাননি ব্র্যাড হজরা

১০ বছরেও আইপিএলের বকেয়া টাকা পাননি ব্র্যাড হজরা

২০১১ সালের আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) আসরে কোচি টাস্কার্স কেরালার হয়ে খেলেছিলেন ব্র্যাড হজ। ১০ বছর আগে খেললেও এখনও পারিশ্রমিক বুঝে পাননি সাবেক এই অজি ব্যাটসম্যান। সেই কথা এবার টুইটারের মাধ্যমে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) কে জানালেন হজ।

টেলিগ্রাফ ক্রিকেট টুইটারে এক প্রতিবেদন প্রকাশ করে যে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজ মানি এখনও বুঝে পাননি ভারতীয় নারী দলের ক্রিকেটাররা।

সেখানে রিপ্লাই দেন ব্র্যাড হজ। তিনি লেখেন, ‘ক্রিকেটাররা ১০ বছর আগে কোচি টাস্কার্সের প্রতিনিধিত্ব করার পারিশ্রমিকের ৩৫ শতাংশ এখনও পায়নি। সেই টাকা হদিস পাবার কোন সুযোগ আছে বিসিসিআই?’

ডানহাতি এই ব্যাটসম্যান কোচি টাস্কার্স কেরালার হয়ে সেবার ১৪ ম্যাচ খেলেছিলেন। ৩৫.৬৩ গড়ে করেছিলেন ২৮৫ রান।

কোচি টাস্কার্স কেরালা আইপিএলে অংশ নিয়েছে কেবল একবারই। ১৫,৫০ কোটি রুপিতে মালিকপক্ষ কিনেছিল ফ্র্যাঞ্চাইজিটি। নিয়মানুসারে এই পরিমাণের ১০ শতাংশ প্রতি বছর ব্যাংক গ্যারান্টি হিসাবে দিতে হয়। প্রতি বছর মালিকপক্ষকে ১৫৬ কোটি রুপি দিতে হত। তা তারা দিতে না পারায় ২০১২ সাল থেকে তারা অংশগ্রহণের সুযোগ হারায়।

রেন্ডজভস স্পোর্টস ওয়ার্ল্ড এই ফ্র্যাঞ্চাইজির কো ওনার ছিল। তারা বিসিসিআইকে মুম্বাইয়ের হাই কোর্টে টেনে নেয় তাদেরকে অপসারণ ইস্যুতে। কোর্ট বিসিসিআইকে ফ্র্যাঞ্চাইজিকে ৫৫০ কোটি রুপি দেবার নির্দেশ দেয়।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএলের বাকি অংশে খেলা হচ্ছেনা আফ্রিদির

Read Next

লিটন, মিঠুনের একাদশে থাকা নিয়ে অনিশ্চয়তা

Total
6
Share