পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলে সিরিজ খেলবে আফগানিস্তান

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলে সিরিজ খেলবে আফগানিস্তান

আইসিসির ইভেন্ট কিংবা এশিয়া কাপ ছাড়া এখন পর্যন্ত কোনো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি পাকিস্তান ও আফগানিস্তান। এবার পাকিস্তানকে নিয়ে তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তাঁরা ভেন্যু হিসাবে বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

চলতি বছরের আগস্টে বা সেপ্টেম্বরে সংযুক্ত আরব-আমিরাতে এ সিরিজটি আয়োজন করা হতে পারে। এই প্রসঙ্গে দু’দেশের ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে আলোচনাও শুরু করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ হতে চূড়ান্তভাবে কিছু না জানালেও আফগানিস্তান পাকিস্তানকে স্বাগত জানাতে পারে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ করে আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে পাকিস্তান দল। সেখানে ২১ জুলাই থেকে ২৪ আগস্টের মধ্যে দুটি টেস্ট এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাবর আজম’রা।

এরপরের ফাঁকা সময়েই আফগানিস্তান-পাকিস্তান সিরিজ মাঠে গড়াতে পারে।

এ বছরের ফেব্রুয়ারিতে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাৎ করেছেন। ইমরান খান আফগানিস্তানকে পাকিস্তানের সাথে সিরিজ ব্যবস্থা করে দেওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

‘পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাৎ রোমাঞ্চকর ছিল। আমরা দুপুরের খাবার খেয়েছি একসাথে এবং তাঁর সাথে একটি ফটোশুট করেছি। আমরা তাঁকে (ইমরান খান) পাকিস্তানের সাথে আফগানিস্তানকে সিরিজ ব্যবস্থা করে দেওয়ার জন্য বলেছিলাম এবং তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। সেই বৈঠকটি উপভোগ করেছি এবং তাঁর সাথে কিছু ক্রিকেটীয় বিষয় নিয়ে আলোচনা করেছি।’

মোহাম্মদ নবীর এই কথাগুলো পাকিস্তানের ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক একটি টুইটে লিখেছেন।

পাকিস্তান এবং আফগানিস্তান এখনও কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি, তবে উভয় পক্ষই এশিয়া কাপ এবং বিশ্বকাপে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে।

৯৭ ডেস্ক

Read Previous

৫-৬ নম্বরে ব্যাট করতে চাওয়া সাইফউদ্দিন মানেন বাস্তবতাও

Read Next

পিএসএলের বাকি অংশে খেলা হচ্ছেনা আফ্রিদির

Total
38
Share