৫-৬ নম্বরে ব্যাট করতে চাওয়া সাইফউদ্দিন মানেন বাস্তবতাও

৫-৬ নম্বরে ব্যাট করতে চাওয়া সাইফউদ্দিন মানেন বাস্তবতাও

পেস বোলিংয়ের সাথে শেষদিকে ব্যাটিংটাও ভালো পারেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাকে দিয়েই একজন পেস বোলিং অলরাউন্ডার আক্ষেপ ঘুচাতে চায় বাংলাদেশ। তবে কোচ রাসেল ডোমিঙ্গো তার ব্যাটিং সামর্থ্য নিয়ে কিছুটা নেতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। যদিও পরিসংখ্যান বলবে সুযোগ পেলে সাইফউদ্দিন হতে পারেন কমপ্লিট পেস বোলিং অলরাউন্ডার। তিনি নিজে ৫-৬ নম্বরে ব্যাট করতে চাইলেও দলের প্রয়োজনে যেকোনো পজিশনেই খুশি।

এখনো পর্যন্ত খেলা ২৫ ওয়ানডেতে ১৬ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে সাইফউদ্দিন ৩১৫ রান করেছেন। সব ইনিংসেই লোয়ার মিডলে স্লগ ওভারে ব্যাট করতে হয়েছে। যেখানে পরিসংখ্যান মতে বেশ সফলই এই অলরাউন্ডার।

১৬ ইনিংসে সবচেয়ে বেশি ৮ নম্বর পজিশনে ব্যাট করেছেন ১০ বার, ৭ ও ৯ নম্বরে সমান তিনবার করে। ৮ নম্বরে নেমে ১০ বার ব্যাটিং করে ৫ বারই থেকেছেন অপরাজিত, আছে দুইটি ফিফটিও। ৭ ও ৯ নম্বরেও তার ব্যাট থেকে এসেছে চল্লিশোর্ধ্ব ইনিংস।

তাকে ব্যাটিং অর্ডারের কিছুটা উপরে তোলার সুযোগ আছে কিনা এমন প্রশ্নে কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন শীর্ষ ছয়ে ব্যাট করার মত উপযুক্ত নন সাইফউদ্দিন। এদিকে সাইফউদ্দিন নিজে ৫-৬ নম্বরে ব্যাট করতে চাইলেও বাস্তবতা মানেন। ফলে দলের প্রয়োজনে যেকোনো পজিশনে ব্যাট করে অবদান রাখতে চান।

আজ (২৪ মে) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অবশ্যই দল যেভাবে চাইবে সেভাবেই প্রস্তুত। সেটা আট নম্বর হোক বা সাত নম্বরে হোক। ব্যক্তিগতভাবে আমাকে প্রশ্ন করা হলে নম্বর ফাইভ সিক্সে ব্যাটিং করতে চাই। যদিও এটা সম্ভব না টিম কম্বিনেশনের কারণে। অনেক অভিজ্ঞ বড় ভাইরা আছে। যদি ধারাবাহিকভাবে খেলতে থাকতে পারি ইন শা আল্লাহ সুযোগ আসবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাইফউদ্দিন যেভাবে জেদ থেকে সাফল্যের পথ খুঁজে নিলেন

Read Next

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলে সিরিজ খেলবে আফগানিস্তান

Total
9
Share