আমিরকে যেকারণে পাকিস্তান দলে চান ওয়াসিম

আমিরকে যেকারণে পাকিস্তান দলে চান ওয়াসিম

পাকিস্তান তথা ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা বোলার ওয়াসিম আকরাম মনে করেন পাকিস্তান দলের এখনও মোহাম্মদ আমিরের সার্ভিস প্রয়োজন। মূলত মোহাম্মদ আমিরের অভিজ্ঞতার জন্যই তার পক্ষে কথা বলেছেন ওয়াসিম।

ওয়াসিম আকরাম বিশ্বাস করেন মোহাম্মদ আমির পাকিস্তানের ফ্রন্টলাইন বোলার হতে পারেন, যিনি কিনা তার অভিজ্ঞতা ভাগ করতে পারবেন স্কোয়াডে থাকা তরুণদের সঙ্গে।

এআরওয়াই স্পোর্টসকে ওয়াসিম আকরাম বলেন, ‘আমার মতে আমিরকে এখনও জাতীয় দলে (পাকিস্তান) দরকার। এবং আমি মনে করি তাকে দলে সুযোগ দেওয়া নিয়ে খুব ভুল কিছু হয়েছে।’

‘দেখেন, আপনার দলে একজন অভিজ্ঞ বোলার দরকার হয় যে কিনা তরুণদের সাথে তার অভিজ্ঞতা ভাগ করতে পারে।’

২০১০ সালে স্পট ফিক্সিং কান্ডে নিষিদ্ধ হওয়া মোহাম্মদ আমির পাকিস্তান জাতীয় দলে ফেরেন ২০১৬ সালে। আমির ২০১৯ সালে সাদা পোশাকে আর খেলবেন না বলে জানিয়ে দেন, ২৭ বছর বয়সে। ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ইস্যু ও সাদা বলের ক্রিকেটে ক্যারিয়ার লম্বা করতে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে তখন জানান আমির।

২০২০ সালে এসে অবশ্য অবসর নেন সব ফরম্যাট থেকেই। এই দফায় কারণ হিসাবে দেখান পাকিস্তান টিম ম্যানেজমেন্ট থেকে পাওয়া মানসিক অত্যাচারকে। বিশেষ করে প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুসকে কাঠগড়ায় দাঁড় করান।

আমির এরপর অবশ্য বিভিন্ন সময়ে জানিয়েছেন ম্যানেজমেন্টে বদল আসলে, আবহ বদলালে আবারও পাকিস্তান দলে ফিরতে পারেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের চোখে ভিন্ন ভিন্ন শটে সেরা যারা

Read Next

সাইফউদ্দিন যেভাবে জেদ থেকে সাফল্যের পথ খুঁজে নিলেন

Total
1
Share