সাকিবের পর পিএসএল খেলা হচ্ছেনা মাহমুদউল্লাহ, লিটনেরও

পিএসএলে তিন ভিন্ন দলে তিন বাংলাদেশি

সাকিব আল হাসানের পর পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে নাম সরিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসও। গত ২১ মে এক ভার্চুয়াল সভার মাধ্যমে পিএসএল দলগুলো নিজেদের স্কোয়াড হালনাগাদ করে।

সংযুক্ত আরব আমিরাতে জুনের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে পিএসএলের ৬ষ্ঠ আসরের বাকি থাকা অংশ। ফাইনাল সহ ২০ টি ম্যাচ বাকি থাকতেই এর আগে করোনা প্রভাবে স্থগিত হয় পিএসএল।

করোনার কারণে পিএসএলের বাকি অংশে বেশিরভাগ বিদেশি ক্রিকেটার অংশ নিতে অনাগ্রহ দেখায়। ফলে বাকি অংশের জন্যই কিছুদিন আগে আবারও প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। যেখানে বাংলাদেশের সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস সুযোগ পান।

লাহোর কালান্দার্সে সুযোগ পাওয়া সাকিব আল হাসান আরও আগেই জানিয়ে দিয়েছেন পিএসএল নয় ৩১ মে থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) খেলবেন। ইতোমধ্যে ফ্রি প্লেয়ার হিসেবে মোহামেডানে নামও লিখিয়ে ফেলেছেন।

এবার পিএসএলের হালনাগাদকৃত স্কোয়াডে নাম নেই মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসেরও। সাকিবের পরিবর্তে ইতোমধ্যে লাহোর কালান্দার্স দলে ভিড়িয়েছে আফগানিস্তানের লেগ স্পিনার রাশিদ খানকে। ক্যারিবিয়ান বাঁহাতি ব্যাটসম্যান শিমরন হেটমেয়ারকে মাহমুদউল্লাহ রিয়াদের বিকল্প হিসেবে নিয়েছে মুলতান সুলতান্স।

তবে এখনো লিটন দাসের পরিবর্তে কাউকে দলে নেয়নি করাচি কিংস। কোভিড পরিস্থিতির কারণে দলগুলো তাদের স্কোয়াড ১৮ থেকে বাড়িয়ে ২০ জনের করতে পারবে। যেখানে একজন দেশি খেলোয়াড়ের সাথে একজন বিদেশি বাড়তি খেলোয়াড় নেয়া যাবে।

২০ জনের স্কোয়াড বহর পূর্ণ করেনি ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস ও লাহোর কালান্দার্স। তারা পরবর্তীতে প্রয়োজন হলে খেলোয়াড় দলে ভেড়াবে। অন্যদিকে এই সুযোগ নিয়ে নিয়েছে পেশোয়ার জালমি, মুলতান সুলতান্স ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস।

সাকিব, মাহমুদউল্লাহ ও লিটনের পিএসএলে না খেলার পেছনে ডিপিএলের সাথে জুনে জিম্বাবুয়ে সফরও ভূমিকা রেখেছে। পিএসলে শেষ হতে প্রায় জুনের শেষ সপ্তাহ। আর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে জুনের দ্বিতীয় সপ্তাহে।

৯৭ ডেস্ক

Read Previous

চিন্তার কিছু না হলেও আরও সতর্ক হচ্ছে বিসিবি

Read Next

সাকিবের চোখে ভিন্ন ভিন্ন শটে সেরা যারা

Total
20
Share