ভয় পাইয়ে দেয়া হাসারাঙ্গাকে নিয়ে যা ভেবেছিল বাংলাদেশ

ভয় পাইয়ে দেয়া হাসারাঙ্গাকে নিয়ে যা ভেবেছিল বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে গতকাল (২৩ মে) হারা ম্যাচে একাই লড়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটা পর্যায়ে ম্যাচের মোড় ঘুরিয়েই দিচ্ছিলেন প্রায়। তবে শেষ পর্যন্ত না পারলেও টাইগার শিবিরে ভয় ঢুকিয়েছেন বেশ ভালোভাবে। ম্যাচ শেষে মেহেদী হাসান মিরাজ বলেছেন হাসারাঙ্গার ব্যাটিংয়ের সময় কি ভেবেছিলেন তারা।

২৫৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে ১০২ রানে ৬ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। সেখান থেকে ৬০ বলে ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংসে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান হাসারাঙ্গা। ঝড়ো ব্যাটিং করার পথে ৭ম উইকেটে দাসুন শানাকার সাথে ৪৭ ও ৮ম উইকেটে ইসুরু উদানার সাথে যোগ করেন ৬২ রান।

তবে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে তার বিদায়ের পরই অবশ্য শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ৮ম ব্যাটসমায়ন হিসেবে হাসারাঙ্গা সাজঘরে ফেরার পর লঙ্কান স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ১৩ রান। ২২৪ রানে গুটিয়ে গিয়ে সফরকারীরা হেরেছে ৩৩ রানে।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের সেরা বোলার (১০-২-৩০-৪) মেহেদী হাসান মিরাজ জানালেন হাসারাঙ্গা ভয় লাগালেও বিশ্বাস ছিল ম্যাচের নিয়ন্ত্রণ ঠিকই নিজেরাই নিতে পারবেন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের একটা জিনিস চিন্তা ছিল যে ও (হাসারাঙ্গা) অনেক ভাল ব্যাটিং করেছে এবং ও ক্লিন হিট খেলেছে, যেটা খেলেছে লেগেছে। কিন্তু আমাদের বিশ্বাস ছিল যে একটা উইকেট পড়লে আমাদের দিকেই চলে আসবে।’

‘আমরা ওই জিনিসটাই চিন্তা করছিলাম যে যে কোন সময় উইকেট পড়লে আমাদের দিকে চলে আসবে এরপরে আর কোন ব্যাটসম্যান ছিল না ওইটাই ওদের শেষ জুটি ছিল। তারপরে দেখেন ও আউট হয়ে যাওয়াতে আমরা ওদের খুব তাড়াতাড়ি অলআউট করতে পেরেছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বার্লের আবেগপ্রবণ বার্তা ভাইরাল, খুঁজে পেলেন স্পন্সর

Read Next

চিন্তার কিছু না হলেও আরও সতর্ক হচ্ছে বিসিবি

Total
14
Share