সাইফউদ্দিনের ব্যাকআপ হিসেবে শহিদুলকে ভাবছেন ডোমিঙ্গো

শহিদুল ইসলাম খুলনা টাইগার্স

মোহাম্মদ সাইফউদ্দিনকে দিয়ে একজন পেস বোলিং অলরাউন্ডারের ঘাটতি মেটাতে চেয়েছে বাংলাদেশ। তবে চোট আর ব্যাট হাতে অধারাবাহিক পারফরম্যান্সে এখনো পর্যন্ত দলের পূর্ণ আস্থার জায়গা হতে পারেননি। দলের সিস্টেমে আছেন অনেকদিন ধরেই তবে বর্তমানে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে শহিদুল ইসলামকেও ভাবছে টিম ম্যানেজমেন্ট। কোচ রাসেল ডোমিঙ্গো শহিদুলকে সাইফউদ্দিনের ব্যাকআপ হিসেবে উল্লেখ করেছেন।

২০১৭ সালে বাংলাদেশে জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক সাইফউদ্দিনের। এখনো পর্যন্ত খেলেছেন ২৪ ওয়ানডে ও ১৭ টি-টোয়েন্টি। উইকেট যথাক্রমে ৩৪ ও ১৫ টি। ব্যাট হাতে রান করেছেন ৩০২ ও ১৪৫। তবে সময়ের সাথে সাথে তার আরও পরিণত হওয়ার সম্ভাবনা আছে। সর্বশেষ ৪ ওয়ানডেতে উইকেট নিয়েছেন ১০ টি।

যদিও ব্যাট হাতে তার কাছ থেকে আরও বেশি চাওয়া দলের। বিশেষ করে শীর্ষ ছয়ে তার ব্যাট করার সামর্থ্য নিয়ে এখনো সংশয় আছে টিম ম্যানেজমেন্টের। কিন্তু চোটের কারণে তার নিয়মিত সুযোগ মিলছেনা। আর এ কারণেই সাইফউদ্দিনের ব্যাকআপ হিসেবে শহিদুলের ভাবনায় ডোমিঙ্গো।

গত শ্রীলঙ্কা সফরের টেস্টের প্রাথমিক স্কোয়াড দিয়ে প্রথমবার জাতীয় দলের জন্য বিবেচিত হন শহিদুল ইসলাম। ২৬ বছর বয়সী এই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন। এখনো পর্যন্ত খেলেছেন ৩১ প্রথম শ্রেণি, ১৫ লিস্ট ‘এ’ ও ৩০ টি স্বীকৃত টি-টোয়েন্টি। উইকেট নিয়েছেন যথাক্রমে ৭৬, ১৮ ও ৫০ টি। ব্যাট হাতেও আছে কার্যকরী কিছু ইনিংস।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াডের পর আছেন প্রথম দুই ওয়ানডের স্ট্যান্ডবাই তালিকায়। তবে মূল স্কোয়াডে জায়গা পাওয়া সাইফউদ্দিনের ভবিষ্যত বিকল্প বিবেচনাতেই তাকে দলের সাথে টেনে নেয়া।

সাইফউদ্দিন ও শহিদুল প্রসঙ্গে আজ (২২ মে) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘সাইফউদ্দিন সম্প্রতি চোটে অনেক ভুগেছে। সে দলের গুরুত্বপূর্ণ সদস্য। শহিদুল ব্যাকআপ খেলোয়াড় হিসেবে আছে। সাইফউদ্দিনের সাথে তার ভালো প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।’

‘সাইফউদ্দিন বোলিং অলরাউন্ডার, বোলিংয়েও বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। মারকুটে ব্যাটিং পারে, তবে শীর্ষ ছয়ে ব্যাট করার মত হয়ে ওঠেনি এখনও। অতীতে বাংলাদেশের হয়ে দেশের মাটিতে ভালো করেছে। সময় পক্ষে না থাকলে পারফরম্যান্স দিয়ে পক্ষে আনতে হয়, এটাই আন্তর্জাতিক ক্রিকেট।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কা সিরিজেই আফিফদের কাছ থেকে পারফরম্যান্স চান ডোমিঙ্গো

Read Next

ডোমিঙ্গোর অতীত ভুল, অতীত মনে রাখা তত্ব

Total
21
Share