তামিমের সঙ্গী লিটনই, আফিফের সাথে লড়াই মোসাদ্দেকের

তামিমের সঙ্গী লিটনই, আফিফের সাথে লড়াই মোসাদ্দেকের

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের পর নিউজিল্যান্ড সফরে গিয়েও ওয়ানডেতে টানা ব্যর্থ লিটন দাস। তামিম ইকবালের ওপেনিং সঙ্গী হিসেবে সর্বশেষ ৬ ম্যাচ সাকূল্যে রান ৭৬। এদিকে সৌম্য সরকারকে গত দুই সিরিজে খেলানো হয় দুই ভূমিকায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ নম্বরে খেলানোর পর নিউজিল্যান্ডে খেলানো হয়েছে তিন নম্বরে। ফলে ব্যর্থ হওয়া লিটনের জায়গায় ওপেনিংয়ে তার উন্নতির সুযোগ দেখেছে অনেকেই। কিন্তু প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এখনো আস্থা রাখছেন লিটনেই।

নিউজিল্যান্ড সিরিজে লিটনের মত ব্যর্থ হয়েছেন সৌম্য সরকারও। তিন ম্যাচে টপ অর্ডারে ব্যাট করে রান করেছেন ৩৩! এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ১ ম্যাচ ব্যাট করেছেন, সেটি তার নতুন ভূমিকা ৭ নম্বর পজিশনে। ঐ মাচে তার ব্যাট থেকে আসে মাত্র ৭ রান।

লিটন-সৌম্য দুজনেই যেন ব্যর্থ হওয়ার দিকে প্রতিযোগিতায় নেমেছেন। সর্বশেষ দুই সিরিজে দুই ভূমিকায় দেখা যাওয়া সৌম্য অবশ্য লিটনের জায়গায় ফিরছেন না নিশ্চিত। শ্রীলঙ্কা সিরিজে লিটনকেই তামিমের সঙ্গী হিসেবে সেরা বিকল্প ভাবছেন টাইগার কোচ।

আগামীকাল (২৩ মে) প্রথম ওয়ানোদের আগে আজ এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সৌম্য বোলিং করতে পারে, তাই সে নিচের দিকেই ব্যাটিংয়ের বিবেচনায় আছে। তবে টপ অর্ডারেও সে একজন অপশন। তিনে ব্যাট করেছে নিউজিল্যান্ডে। তার (লিটন দাস) ওপর আস্থা আছে (ওপেনিংয়ের জন্য)। সে মানসম্পন্ন একজন খেলোয়াড়। একটু ভাগ্য পক্ষে থাকতে হবে। তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার কিছু নেই। এমন খেলোয়াড়দের সাপোর্ট দিতে হবে।’

এদিকে লম্বা সময় পর ওয়ানডেতে মোসাদ্দেক হোসেন সৈকতকেও বিবেচনায় নেয়ার ব্যাখ্যা দিয়েছেন টাইগার কোচ। সাত নম্বরে আফিফ হোসেন ধ্রুবর সাথে স্পিন অলরাউন্ডার হিসেবেই মোসাদ্দেককে শ্রীলঙ্কা সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।

মোসাদ্দেক প্রসঙ্গে ডোমিঙ্গোর ভাষ্য, ‘আমরা সাত নম্বরের জন্য এমন কাউকে চাচ্ছিলাম যে ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন পারবে। আফিফ, মোসাদ্দেক এই ভাবনা থেকেই। সৌম্য পেস বোলিং পারে, সে টপ অর্ডারেও আসতে পারে। মোসাদ্দেক লোয়ার মিডল অর্ডারে প্রতিদ্বন্দ্বিতা করবে। সে এমন কেউ যে ম্যাচ শেষ করে আসতে পারবে, ভালো ফিল্ডার, বোলিং-ব্যাটিং পারে, ভালো প্যাকেজ।’

৯৭ প্রতিবেদক

Read Previous

২৮ মাসের জন্য বিসিবির সঙ্গী আলেশা হোল্ডিংস

Read Next

শ্রীলঙ্কা সিরিজেই আফিফদের কাছ থেকে পারফরম্যান্স চান ডোমিঙ্গো

Total
36
Share