২৮ মাসের জন্য বিসিবির সঙ্গী আলেশা হোল্ডিংস

২৮ মাসের জন্য বিসিবির সঙ্গী আলেশা হোল্ডিংস

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু এই সিরিজ নয়, ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত হোম সবকটি হোম সিরিজেই টাইটেল স্পন্সর হিসেবে থাকছে আলেশা হোল্ডিংস লিমিটেড।

আজ (২২ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে টাইটেল স্পন্সর ঘোষণা করা হয়। এতে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও আলেশা হোল্ডিং লিমিটেডের কর্মকর্তারা।

আলেশা মার্ট এর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলেশা হোল্ডিংস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং এন্ড কমিউনিকেশ নাহিদ জামান।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে আলেশা হোল্ডিংসের অঙ্গ প্রতিষ্ঠান ই-কমার্স সাইট আলেশা মার্ট টাইটেল স্পন্সর হলেও পরবর্তী সিরিজগুলোতে আলেশা হোল্ডিংসের অন্য প্রতিষ্ঠানগুলোও পর্যায়ক্রমে টাইটেল স্পন্সর হবে।

চলতি বছর বিসিবির সকল হোম সিরিজ ও ঘরোয়া টুর্নামেন্টের নামকরণ করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে। ফলে শ্রীলঙ্কা সিরিজের আনুষ্ঠানিক নাম হচ্ছে ‘বঙ্গবন্ধু আলেশা মার্ট ওয়ানডে সিরিজ ২০২১, শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ।’

২০২৩ সালের অক্টোবর পর্যন্ত সময়কালে হোম সিরিজগুলো পাওয়ার বাই স্পন্সর হচ্ছে দেশের অন্যতম প্রধান ইলেক্ট্রনিক্স পন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। ওয়ালটনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম।

টাইটেল স্পন্সর বাবদ আলেশা হোল্ডিংস লিমিটেড বিসিবিকে প্রদান করছে ৩০ কোটি ৫৫ লাখ টাকা। এই সময়কালে বাংলাদেশ ঘরের মাঠে খেলবে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৯ টি টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে একই সময়কালের জন্য বিসিবি টিভি স্বত্বও বিক্রি করে চড়া মূল্যে। টিভি স্বত্ব বাবদ বিসিবি পাচ্ছে প্রায় ১৬২ কোটি টাকা।

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ খালেদ মাহমুদ সুজন

Read Next

তামিমের সঙ্গী লিটনই, আফিফের সাথে লড়াই মোসাদ্দেকের

Total
4
Share