ঋদ্ধিমানও বলছেন ইংল্যান্ডে পান্টের খেলা উচিত

পান্ট

কাগজে-কলমে রিশাব পান্ট ভারতীয় দলে ঋদ্ধিমান সাহার প্রতিদ্বন্দ্বী। তবে সাহা নিজেই মনে করছেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে রিশাব পান্টেরই খেলা উচিত।

২০১৪ সালে মাহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবার পর ঋদ্ধিমান সাহার ভক্ত-সমর্থকরা নিশ্চিতভাবে স্বস্তি পেয়েছিলেন। ভারতে সেই সময়ে সেরা উইকেটরক্ষক ছিলেন তিনিই।

রিশাব পান্ট অবশ্য সাম্প্রতিক সময়ে ঋদ্ধিমান সাহাকে কঠিন সময় উপহার দিচ্ছেন। উইকেটকিপিংয়ে একটু উনিশ-বিশ হলেও পান্টের ভয়ডরহীন ব্যাটিং তাকে এগিয়ে রাখে।

সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে ১ম টেস্টের পর রিশাব পান্টের কাছে জায়গা হারান ঋদ্ধিমান সাহা। এখন ২৩ বছর বয়সী রিশাব পান্টই ভারতের ফার্স্ট চয়েজ উইকেটকিপার। ৩৬ বছর বয়সী ঋদ্ধিমান সাহা নিজেই বলছেন ইংল্যান্ডে রিশাব পান্টের খেলা উচিত।

স্পোর্টসকেডাকে ঋদ্ধিমান সাহা বলেন, ‘রিশাব পান্ট ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে গত কিছু ম্যাচ খেলেছেন। সে ভালো খেলেছে এবং তারই আমাদের ফার্স্ট চয়েজ উইকেটকিপার হওয়া উচিত ইংল্যান্ডে। আমি কেবল অপেক্ষা করতে পারি, যদি কোন সুযোগ আসে আমি আমার সেরাটা দিবো। আমি সেই সুযোগের জন্য অনুশীলন করে যাবো।’

সাহা যোগ করেন, ‘অবস্থা যাই হোক না কেনো আমি একই রকম পরিশ্রম করব। আমি পারফর্ম করি বা না করি আমি নিজের মধ্যে কোন পরিবর্তন আনি না। আমরা কেবল পারফর্ম করার চেষ্টা করতে পারি। কখনো এটা ক্লিক করবে, কখনো করবে না। ম্যানেজমেন্ট সবকিছু বিবেচনা করে সিদ্ধান্ত নেয়।’

৯৭ ডেস্ক

Read Previous

প্রস্তুতি ম্যাচে লঙ্কানদের ভয়ডরহীন ব্যাটিং

Read Next

বাবা হারালেন সোহরাওয়ার্দি শুভ

Total
1
Share