বিরক্ত তামিম সাংবাদিকদের যে অনুরোধ করলেন

মুশফিকদের হয়ে ব্যাট করলেন তামিম

তামিম ইকবালের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে সাম্প্রতিক সময়ে কম প্রশ্ন ওঠেনি। বিশেষ করে তার সংবাদ সম্মেলন কিংবা একান্ত সাক্ষাতকারে এই প্রশ্ন যেন অবধারিত। বিরক্ত তামিম এবার সাংবাদিকদের অনুরোধ করেছেন এমন প্রশ্ন যেন ভবিষ্যতে না করা হয়।

টি-টোয়েন্টি ও ওয়ানডেতে তামিমের ধীর গতির ব্যাটিং নিয়েই মূলত সমালোচনা। যদিও এ প্রসঙ্গে বেশ কয়েকবারই নিজের অবস্থান পরিষ্কার করেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। দলের পরিস্থিতি ও ভালো একটা ভীত গড়ের দেয়ার লক্ষ্যেই তার অমন ব্যাটিং কৌশল।

একটু পরিসংখ্যান ঘাঁটলেও সেটা পরিষ্কার হওয়া যায়। এখনো পর্যন্ত অপর প্রান্তে তামিম সঙ্গী হিসেবে এমন কাউকে পাননি যাকে ভরসা করে নিজে হাত খুলে খেলবেন। বাংলাদেশ দলের বড় সংগ্রহ পাওয়া মানেই তামিমের ব্যাটে রান।

তবে আধুনিক ক্রিকেট ও তার সমসাময়িক ব্যাটসম্যানদের বিবেচনায় নিলে হাত খুলে খেলেও দলকে উড়ন্ত সূচনা এনে দেয়ার নজির কম নেই। সবকিছু ছাপিয়ে তামিম নিজে অবশ্য এ প্রসঙ্গটাই এড়িয়ে যেতে চান, ভবিষ্যতেও এমন প্রশ্নের উত্তর দিতে নারাজ।

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আজ (২১ মে) তিনি বলেন, ‘আমার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে আমি অনেক কথা বলেছি, অনেকবারই বলেছি। এটা কখনও থামছে না। প্রশ্ন আসতেই থাকে। আমি কোন অ্যাপ্রোচে খেলব? গত ৪-৫ বছরে যে অ্যাপ্রোচে খেলেছি ঐ অ্যাপ্রোচেই খেলব কারণ এতে আমি বেশ সফল হয়েছি।

‘এটা নিয়ে আমার ভবিষ্যতেও আর কিছু বলার নেই। অনেক বলেছি…। আমার অনুরোধ, এটা নিয়ে আর কেউ কোনো প্রশ্ন করবেন না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শান্তর বাদ পড়া ও সাকিবের তিনে ফেরা নিয়ে তামিমের ভাষ্য

Read Next

মিরাজকে লিটন-সৌম্যদের কাতারে ফেলেন না তামিম

Total
1
Share