টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ ১ জুন

ভারতে সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবেঃ সৌরভ

করোনা আবহে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তা। আগামী ১ জুন আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) সভা করবে। এর আগে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) ২৯ মে একটি বৈঠক করবে। এই দুই বৈঠকের আলোচনাতেই মূলত সিদ্ধান্ত আসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায়, কবে, কিভাবে আয়োজন হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত ঠিক করতে আগামী ২৯ মে বিশেষ সাধারণ সভা ডেকেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ওই ভার্চুয়াল বৈঠকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আলোচনা হবে।

বিসিসিআই এখনও ভারতে বিশ্বকাপ করার বিষয়ে আশাবাদী। সংক্রমণের হার নিম্নমুখী হলেই আগামী অক্টোবর থেকে নভেম্বর মাসের মধ্যেই বিশ্বকাপ শেষ করতে চায় ভারতীয় ক্রিক্রেট বোর্ড। বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে প্রয়োজনে দর্শকশূন্য মাঠেই এই টুর্নামেন্টের আয়োজন করা যেতে পারে। আগামী ২৯ মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় প্রধান আলোচ্য বিষয় এটাই।

এর দু’দিন পরই বিভিন্ন বোর্ডের নির্বাহীদের নিয়ে সভা ডেকেছে আন্তর্জাতিক ক্রিকেটর সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। ১ জুনের ওই সভায় নেওয়া হতে পারে ২০২০ সালে স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ কোথায় কিভাবে হবে।

সংযুক্ত আরব আমিরাত একটি বিকল্প ভেন্যু হিসাবে আবির্ভূত হয়েছে এবং আইসিসি ১ জুনই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। আইসিসি পরিস্থিতি সম্পর্কে অসচেতন নয় তবে ১ জুন কে কী সিদ্ধান্ত নেবে সে সম্পর্কে কেউ অনুমান করতে পারে না। সবাইকেই অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে। টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনার বিষয়ে একটি অবগত সূত্র বলেছিল, যে হিসাবে রাখা হয়েছে ১৮ অক্টোবর-১৫ নভেম্বর টুর্নামেন্টের জন্য একটি রিজার্ভ ভেন্যুও ঠিক করা হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

যে কারণে ফল বাংলাদেশের পক্ষে থাকা উচিৎ বলছেন মোসাদ্দেক

Read Next

বিসিসিআইয়ের কাছ থেকে অনুরোধ পাবার কথা অস্বীকার করল ইসিবি

Total
9
Share