কোহলিদের পর পিংক বল টেস্টে ভারতের মেয়েরাও

কোহলিদের পর পিংক বল টেস্টে ভারতের মেয়েরাও

ভিরাট কোহলিদের পর এবারই প্রথম পিংক বলে দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারতীয় নারী ক্রিকেট দল। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় প্রথম পিংক বল টেস্ট খেলবে ভারতের নারীরা, টুইটারে এই ঘোষণা করেন বিসিসিআই সচিব জয় শাহ।

আজ বৃহস্পতিবার (২০ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সচিব জয় শাহ জানালেন, ভিরাট কোহলিদের পর এবার গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট খেলবে ওমেন ইন ব্লু।

‘নারী ক্রিকেটের প্রতি আমাদের যে প্রতিশ্রুতি রয়েছে, সেটাকে সামনে রেখেই আমি এই ঘোষণা করতে অত্যন্ত খুশি হচ্ছি, ভারতীয় নারী ক্রিকেট দল প্রথম পিংক বলে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে চলেছে এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায়।’

অস্ট্রেলিয়া সফরের আগে ইংল্যান্ড সফরেও টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় নারী দল। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে টেস্ট খেলার সাত বছর পর ১৬ জুন ব্রিস্টলে প্রথম টেস্ট খেলবে মিতালি রাজের দল।

২০০৬ সালে অ্যাডিলেডে শেষবার টেস্ট ম্যাচ খেলেছিল ভারতীয় নারী ক্রিকেট দল। ১৫ বছর পর ডাউন আন্ডারে সিরিজ খেলতে গিয়ে একটি টেস্ট ম্যাচ খেলবে। এরপর অস্ট্রেলিয়া সফরে গিয়ে খেলবে নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্ট।

অজিদের বিরুদ্ধে ভারতের সিরিজটি শুরু হওয়ার কথা রয়েছে আগামী সেপ্টেম্বরে। চলতি বছর জানুয়ারিতে এই সিরিজ হওয়ার কথা থাকলেও তা গত ডিসেম্বরেই স্থগিত রাখা হয়।

তবে বিসিসিআই বা ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও এই সিরিজের ঘোষণা না করলেও অস্ট্রেলিয়ার পেসার মেগান শাট এর আগে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের পরবর্তী সিরিজ রয়েছে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিল মাহমুদউল্লাহরা

Read Next

পিএসএল ইস্যুতে সুখবর দিল পিসিবি

Total
1
Share