বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে থাকছে ডিআরএস

যেকারণে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের সুযোগ দেখছেন তামিম

বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সামনে রেখে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) দেখভালের দায়িত্বে একজন বিদেশি থাকলেও ম্যাচ রেফারি, অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় দেখা যাবে বাংলাদেশিদের।

করোনা প্রভাবে গত বছর থেকে আইসিসি দ্বিপাক্ষিক সিরিজে নিরপেক্ষ আম্পায়ার নিয়োগের ব্যাপারটি শিথিল করেছে। ঝুঁকি এড়াতে স্বাগতিক দেশের আম্পায়ার, ম্যাচ রেফারিই পাচ্ছে দায়িত্ব। ২৩ মে থেকে শুরু হতে যাওয়া বাংলাদশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজেও তেমনটাই দেখা যাচ্ছে।

ম্যাচ রেফারি হিসেবে তিন ম্যাচেই দায়িত্ব পালন করবেন নিয়ামুর রশিদ রাহুল। অন ফিল্ড আম্পায়ার হিসেবে প্রতি ম্যাচেই শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতকে দেখা যাবে। ম্যাচ রেফারি নিয়ামুর ও অনফিল্ড আম্পায়ার সৈকতকে নিয়োগ দিয়েছে আইসিসি।

সৈকতের সাথে তিন ম্যাচেই অন ফিল্ড আম্পায়ারের ভূমিকা পালন করবেন ভিন্ন তিনজন। প্রথম ওয়ানডেতে মাসুদুর রহমান মুকুল, দ্বিতীয় ওয়ানডেতে গাজী সোহেল ও তৃতীয় ওয়ানডেতে থাকবেন তানভীর আহমেদ। যাদের নিয়োগ দিয়েছে বিসিবি।

টিভি আম্পায়ার হিসেবে প্রথম ও তৃতীয় ওয়ানডেতে গাজী সোহেল এবং দ্বিতীয় ওয়ানডেতে মাসুদুর রহমান মুকুল দায়িত্ব পালন করবে। টিভি আম্পায়ারের বিষয়টিও আইসিসির অধীনে।

বিসিবির অধীনে চতুর্থ আম্পায়ার হিসেবে প্রথম দুই ওয়ানডেতে তানভীর আহমেদ ও শেষে ওয়ানডেতে মাসুদুর রুমান মুকুল দায়িত্ব পালন করবেন। অন্যদিকে ডিআরএস টেকনোলজি সবকটি ম্যাচেই দেখভাল করবেন ইংলিশ হেনরি এলিসন। ঘরের মাঠে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও এই দায়িত্ব পেয়েছিলেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের ঝড়ো ইনিংস থামালেন মেহেদী

Read Next

তামিমদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিল মাহমুদউল্লাহরা

Total
15
Share