টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে থাকবে ৪ হাজার দর্শক

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ

১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড। পরিস্থিতি বিবেচনায় মাঠে বসে ফাইনাল দেখার সুযোগ পাবে মোট চার হাজার দর্শক। তবে আইসিসির স্পন্সর, অন্যান্য স্টক হোল্ডার ও বিসিসিআইয়ের আমন্ত্রিত সদস্যদের জন্য থাকবে ৫০ শতাংশ টিকিট, বাকি ২ হাজার টিকিট বিক্রি করা হবে দর্শকদের কাছে।

করোনা আবহেই ইংল্যান্ডে বসতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এদিকে ভারতের মতোই ইংল্যান্ডেও করোনা পরিস্থিতি উদ্বেগজনক। তার মধ্যেই সেখানে ১৮ জুন থেকে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। করোনাকালে সারা বিশ্ব জুড়ে খেলার মাঠে খেলাধুলার প্রত্যাবর্তন ঘটলেও দর্শক প্রবেশের ক্ষেত্রে এখনও বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। ১০০% দর্শক প্রবেশের অনুমতি এখনও কোথাও দেওয়া হচ্ছে না।

সাউদাম্পটনের মাঠে ওই ম্যাচের জন্য সীমিত সংখ্যক দর্শক থাকবে সেকথা আগেই ঘোষণা করা হয়েছিল। এবার হ্যাম্পশায়ার কাউন্টি ক্লাবের প্রধান রড ব্র্যান্সগ্রোভ জানালেন তাঁর পরিকল্পনার কথা।

‘আমি জেনেছি অনুমোদিত দর্শকের ৫০ শতাংশ আইসিসির পৃষ্ঠপোষক এবং অন্যান্য অংশীদার ও বিসিসিআইয়ের জন্য বরাদ্দ এবং আমরা বাকি ২০০০ টিকিট বিক্রি করব। আমরা ইতিমধ্যে সমর্থকদের কাছ থেকে দ্বিগুণেরও বেশি আবেদন পেয়েছি। এটি একটি জাঁকজমকপূর্ণ ম্যাচ এবং এটি দেখার জন্য সবার আগ্রহ ও খুব চাহিদা রয়েছে।’

‘ভ্রমণ বিধিনিষেধ এবং কোয়ারেন্টাইন প্রোটোকল দেখে আমি নিশ্চিত নই যে আইসিসি এবং বিসিসিআইয়ের সদস্যরা কয়জন ফাইনাল দেখতে আসবেন। তাহলে এই টিকিট গুলোও বিক্রি করতে পারলে আমরা খুশি হব।’

তবে ইংল্যান্ডের বাইরে অন্য দেশে থাকেন এমন সমর্থকরা খেলা দেখতে পারবেন না।

এদিকে আইসিসি জানিয়েছে যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের খেলার শর্ত কয়েকদিনের মধ্যেই প্রকাশ করা হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বৃত্তান্ত প্রকাশ

Read Next

সাকিবের ঝড়ো ইনিংস থামালেন মেহেদী

Total
11
Share