এশিয়া কাপ চলে যাচ্ছে ২০২৩ এর কোন উইন্ডোতে

এশিয়া কাপ

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ২০২১ সালের এশিয়া কাপ আয়োজনের সম্ভাবনা নাকচ করে দিয়েছে। চলমান কোভিড বাস্তবতায় এশিয়া কাপ আয়োজন সম্ভব না বলে জানিয়েছে এসএলসি।

এসএলসি’র প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বুধবার এক ভার্চুয়াল মিডিয়া কনফারেন্সে বলেন, ‘চলমান পরিস্থিতিতে এই বছরের জুন মাসে এশিয়া কাপ খেলা সম্ভব নয়। বেশির ভাগ দলেরই এই বছরে ঠাঁসা সূচি। তাই এটা সম্ভবত ২০২৩ সালের কোন উইন্ডোতে চলে যাচ্ছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এই ঘোষণা খুব দ্রুতই আনুষ্ঠানিকভাবে দিবে।’

এবছরের জুনে এশিয়া কাপ আয়োজনের স্বত্ব ছিল শ্রীলঙ্কার। অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে আমলে এনে এই টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফরম্যাটে হবার কথা ছিল।

শ্রীলঙ্কায় সম্প্রতি করোনা কেস বেড়ে গেলে শ্রীলঙ্কা সরকার আন্তর্জাতিক এয়ার ট্রাভেলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এই মুহূর্তে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আছে শ্রীলঙ্কা দল। জুলাইয়ে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলার কথা লঙ্কানদের।

২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের কথা ছিল পাকিস্তানের। গেলবছরের সেপ্টেম্বরে করোনা ভাইরাসের কারণে এশিয়া কাপ আয়োজন করা না গেলে তা স্থগিত করা হয়। আয়োজন স্বত্ব দেওয়া হয় শ্রীলঙ্কাকে।

এশিয়ার দলগুলোর এফটিপি ব্যস্ততায় এখন এশিয়া কাপ ২০২৩ বিশ্বকাপের পরে কোন স্লটে আয়োজন করা হতে পারে।

শেষবার এশিয়া কাপ মাঠে গড়িয়েছিল ২০১৮ সালে। আবুধাবি ও দুবাইয়ে ৫০ ওভারি টুর্নামেন্টে রানার আপ হয়েছিল বাংলাদেশ, ৩ উইকেটে ফাইনালে হিতে শিরোপা জিতেছিল ভারত।

৯৭ ডেস্ক

Read Previous

কেন্দ্রীয় চুক্তিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক ধনঞ্জয়া-ডিকওয়েলার

Read Next

ভারতীয় নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বৃত্তান্ত প্রকাশ

Total
1
Share