যেকারণে অবসর ভেঙে ফেরা হচ্ছে না ডি ভিলিয়ার্সের

ডি ভিলিয়ার্স ইস্যুতে বাউচার- স্টিল ভেরি মাচ ওপেন

অবসর ভেঙে দক্ষিণ আফ্রিকান তারকা এবি ডি ভিলিয়ার্স আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এমন আলোচনা অনেকদিন ধরেই। বিশেষ করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ব্যাপারে আগ্রহের কথা খোদ ভিলিয়ার্সই জানিয়েছেন। তবে শেষ পর্যন্ত দলের কোচ মার্ক বাউচারের সাথে আলাপ শেষে ডি ভিলিয়ার্স নিজেই এই অধ্যায়ের ইতি টানলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছেনা। মূলত তার কারণে অনেকদিন ধরে দলের সাথে থাকা কেউ বাদ পড়ুক চান না এই প্রোটিয়া।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান মিস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। তবে ২০১৯ বিশ্বকাপের আগে গুঞ্জন অবসর ভেঙে ফিরতে পারেন। তবে শেষ পর্যন্ত তা নাহলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে আলোচনাটা ছিল তুঙ্গেই।

বিশেষ করে আইপিএলে তার ধারাবাহিক পারফরম্যান্স যেন সে পথটা আরও মসৃণ করছিল। আইপিএল চলাকালীন নিজেই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা কোচ মার্ক বাউচারের সাথে যোগাযোগ হচ্ছে নিয়মিত। দুজনে বসেই ঠিক করবেন ভবিষ্যৎ পরিকল্পনা।

মাঝপথে করোনার কারণে আইপিএল স্থগিত হলে দেশে ফিরেই আলোচনায় বসেন বাউচার- ডি ভিলিয়ার্স। আর সেখানেই শেষ পর্যন্ত সুরাহা হয় ফেরা হচ্ছে না ডি ভিলিয়ার্সের। গতকালই (১৮ মে) খবরটি ছড়িয়ে পড়ে। এবার ডি ভিলিয়ার্সের না ফেরার কারণও ব্যাখ্যা করলেন সাবেক সতীর্থ ও বর্তমান প্রোটিয়া কোচ মার্ক বাউচার।

দক্ষিণ আফ্রিকান একটি গণমাধ্যমে তিনি বলেন, ‘এর পেছনে এবির (ডি ভিলিয়ার্সের) নিজস্ব কারণ ছিল, যা আমি সম্মান করি। দুর্ভাগ্যজনকভাবে সে আর এসবে মিশতে চাচ্ছে না। আমি দুর্ভাগ্যজনক বলছি কারণ আমি কনে করি আমরা সবাই একমত হব যে সে বিশ্ব ক্রিকেটের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় না হলেও এখনো সেরাদের একজন।’

‘কিন্তু সে বর্তমানে দলের সিস্টেমে থাকা ক্রিকেটারদের পেছনে ফেলে দলে আসার বিষয়টাকে উদ্বিগ্ন হওয়ার মত কারণ হিসেবে দেখছেন। আমি মনে করিনা এটা তার সাথে ভালোভাবে যায়ও, যা আমার কাছে মনে হয় আরকি।’

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করা সম্ভব বলছেন মুস্তাফিজ

Read Next

আগামীকাল একে অপরের মুখোমুখি তামিম-মাহমুদউল্লাহরা

Total
8
Share