শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করা সম্ভব বলছেন মুস্তাফিজ

শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করা সম্ভব বলছেন মুস্তাফিজ

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে ধবল ধোলাই করতে পারবে বাংলাদেশ এমন শতভাগ সম্ভাবনা দেখেন মুস্তাফিজুর রহমান। টাইগার বাঁহাতি পেসার বাংলাদেশকে এগিয়ে রাখছেন নিজেদের কন্ডিশনে খেলা বলেই। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ছোট-বড় দলে বিশ্বাসী নন কাটার মাস্টার। লঙ্কানদের তারুণ্য নির্ভর দলকে বলছেন সমানে সমান।

২৩ মে থেকে শুরু হতে যাওয়া সিরিজ সামনে রেখে গতকাল (১৮ মে) থেকে আনুষ্ঠানিক অনুশীলন সেশন শুরু করে বাংলাদেশ। তবে প্রথম দিন বৃষ্টিতে স্কিল নিয়ে কাজ করার সুযোগই মিলেনি। আজ দ্বিতীয় দিনে মিরপুরে পুরো সময় কাজে লাগিয়েছে টাইগাররা। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগই সমানভাবে গুরুত্ব পেয়েছে।

আইপিএল ফেরত সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান সরকারী অনুমতি সাপেক্ষে একদিন আগেই ১৪ দিনের কোয়ারেন্টাইন থেকে মুক্তি পেয়ে গতকালই দলের সাথে যোগ দেন।

আজ অনুশীলন শেষে মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি ৩-০ ব্যবধানে জয়ের ব্যাপারে আশা ব্যক্ত করেন মুস্তাফিজ। তবে মুখের কথা নয় মাঠের পারফরম্যান্সেই সেটা সম্ভব বলছেন বাঁহাতি এই পেসার।

তিনি বলেন, ‘ সম্ভব তো শতভাগ দেখছি (৩-০ ব্যবধানে সিরিজ জয়)। এখন পারফর্ম করাটাই গুরুত্বপূর্ণ। আমাদের দেশে আমরা বেশি ম্যাচ জিতেছি, তাই এটাই অবশ্যই আমরা এগিয়ে থাকব ওই দিক থেকে।’

২০২৩ বিশ্বকাপ ভাবনায় শ্রীলঙ্কা সিনিয়র ক্রিকেটারদের বেশিরভাগকেই বাদ দিয়েছে বাংলাদেশ সফরের দল থেকে। তারুণ্য নির্ভর দল নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় এখান থেকেই। মুস্তাফিজও মানছেন ছোট-বড় কোনো পার্থক্য নয়, দুই দলই সমানে সমানে।

তার মতে, ‘দল তো আমি কোনোটাই ছোট দেখি না। দিনশেষে তো জিততেই হবে, না? আন্তর্জাতিক ক্রিকেট যারা খেলছে, কেউ ছোটখাটো নয়। আমার মনে হয়, আমরা দুই দল সমান (ইকুয়াল)।’

এদিকে আইপিএল স্থগিত হওয়ার পর ভারতে আটকে পড়া ও দেশে ফিরে কোয়ারেন্টাইন সহ তিন সপ্তাহ অনুশীলনের বাইরে ছিল মুস্তাফিজ-সাকিব। তাদের জন্য সিরিজের প্রস্তুতিতে ঘাটতি থাকছে স্বীকার করেছেন মুস্তাফিজ নিজেই। আইপিএলে দারুণ ছন্দে ছিলেন মুস্তাফিজ, বল হাতে ছিল বৈচিত্র।

ব্যাক অফ হ্যান্ড স্লোয়ার, ইয়র্কার, কাটারের মিশেল করেছেন দারুণভাবে। তবে লঙ্কা সিরিজে প্রস্তুতির অভাবে সেটি কতটা দেখাতে পারবেন নিশ্চিত নন তিনি নিজেও।

এই বাঁহাতি বলেন, ‘অনেক (প্রস্তুতির অভাব)। বাদবাকি আল্লাহর ওপর ছেড়ে দিলাম… ২৫ দিন না করে আমি কীভাবে বলব (কতটা ছন্দে থাকবেন)!’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আল্লাহর ওপর ছেড়ে দিলাম’

Read Next

যেকারণে অবসর ভেঙে ফেরা হচ্ছে না ডি ভিলিয়ার্সের

Total
54
Share