‘আল্লাহর ওপর ছেড়ে দিলাম’

'আল্লাহর ওপর ছেড়ে দিলাম'

আইপিএল স্থগিত হওয়ার পর ভারতে কয়েকদিন আটকে থাকা ও দেশে ফিরে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন মিলিয়ে বেশ বড় সময়ই অনুশীলনের বাইরে ছিলেন মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। গতকাল (১৮ মে) থেকে অনুশীলনে ফিরলেও বৃষ্টির কারণে পন্ড হয় সেশন। আজ প্রথম বারের মত করলেন অনুশীলন। লম্বা বিরতির পর ফিরে কেমন করতে পারেন সেটা আল্লাহর উপর ছেড়ে দিলেন মুস্তাফিজ।

এমনিতে স্বল্পভাষী মুস্তাফিজের মুখ থেকে কথা বের করা বড্ড কঠিন কাজ। শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে চলমান অনুশীলনের ফাঁকে আজ (১৯ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে এই বাঁহাতি পেসার যেন আরও ক্লান্ত। বেশিরভাগ প্রশ্নের উত্তরই দিয়েছেন দুই এক কথায়।

গতকাল বিকেলের অনুশীলন সেশনে কোয়ারেন্টাইন ছেড়ে প্রথম বার মাঠে আসেন মুস্তাফিজ-সাকিব। তবে বৃষ্টির কারণে ফুটবল খেলা ছাড়া কিছুই করা সম্ভব হয়নি। আজ সকাল থেকে অনুশীলন সেশন বেশ ভালোই কাজে লাগায় টাইগাররা। নির্ধারিত সময়ের চাইতে আধা ঘন্টা বেশি অনুশীলন চলে।

মুস্তাফিজকে অবশ্য খুব বেশি বল করতে দেখা যায়নি। বেশিরভাগ সময় রানআপ ঠিক করে ছায়া বল করেছেন।

নিজের প্রস্তুতি ঘাটতিকে কিভাবে দেখছেন এমন প্রশ্নে আজ মিরপুরে মুস্তাফিজ জানান চেষ্টা করছেন দ্রুত ছন্দে ফিরতে।

বাঁহাতি এই পেসার বলেন, ‘আইপিএল ও আমাদের দেশের রুম কোয়ারেন্টাইন মিলে আমি গত ২৫ দিনে একদিন অনুশীলন ও একটা ম্যাচ খেলেছি। এখন জানিনা…আমি আর সাকিব ভাই দুজনেই প্রায় একই রকম ছিলাম। কালকে তো আমরা অনুশীলন করতে পারিনি, আরও দুইদিন পাবো। আল্লাহর উপর ছেড়ে দিলাম। দেখি চেষ্টা করে দেখি কি হয়?’

‘একটানা ১৯ দিন যদি কিছু না করি, রুমের ভেতর টুকটাক যা করা যায় সেগুলো ছাড়া। এরপর এসে প্রথম দিনেই যদি অনেক কিছু ভাবি তাহলে তো হওয়ার কথা না। আমি চেষ্টা করছি আস্ত আস্তে যেন..আজকে প্রথম দিন সুযোগ পেলাম, হাতে ব্যথা হতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ধর্মসেনার পছন্দের অল-টাইম একাদশ

Read Next

শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করা সম্ভব বলছেন মুস্তাফিজ

Total
3
Share