মিরপুরে রোজিনা ইসলামের মুক্তির দাবি জানাল ক্রীড়া সাংবাদিকরা

মিরপুরে রোজিনা ইসলামের মুক্তির দাবি জানাল ক্রীড়া সাংবাদিকরা
Vinkmag ad

দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্থা  করার পর গ্রেপ্তার করা হয় গতকাল (১৭ মে)। এই ঘটনার প্রতিবাদ জানাল ক্রীড়া সাংবাদিকরা। প্রতিবাদের পাশাপাশি রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সরব ক্রীড়া সাংবাদিকরা। 

আজ বিকেল পৌনে চারটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারিতে প্রতিবাদ জানায় সংবাদ সংগ্রহ করতে আসা গণমাধ্যমকর্মীরা।

টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রায় ৫০ জন সংবাদকর্মী রোজিনা ইসলামের মুক্তির দাবির সাথে অন্যায়ভাবে হেনস্থার প্রতিবাদ জানায়।

এ সময় তাদের হাতে ছিল ‘সাংবাদিকতা অপরাধ নয়’ লেখা সম্বলিত ব্যানার। প্রায় ৩০ মিনিট চলে এই প্রতিবাদী কার্যক্রম।

গতকাল দেশের শীর্ষস্থানীয় জাতীয় পত্রিকা প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে খবর সংগ্রহে গেলে তথ্য চুরির অভিযোগে ৫ ঘন্টা আটকে রাখা হয়। সচিবালয়ে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রাতে শাহবাগ থানায় প্রেরণ করা হয়।

আজ (১৮ মে) সকালে তাকে কারাগারের জেল হাজতে পাঠানো হয়। তবে পুলিশের করা পাঁচদিনে রিমান্ড আবেদন নাকচ করে দেয় আদালত। পরে তাকে তথ্য চুরি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গতকাল থেকেই তার মত জৈষ্ঠ সাংবাদিককে হেনস্থার প্রতিবাদে সরব দেশের গণমাধ্যমকর্মীরা। আজ সকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে খবর সংগ্রহে যাওয়া সাংবাদিকরাও মাঠেই প্রতিবাদ জানিয়ে মিনিট পাঁচেক নিরবতা পালন করে। সাথে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে।

৯৭ প্রতিবেদক

Read Previous

চড়া মূল্যে বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল ব্যান-টেক

Read Next

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রোটিয়াদের টেস্ট ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

Total
9
Share