শ্রীলঙ্কা সিরিজে স্পিন বোলিং কোচের ভূমিকায় রাসেল ডোমিঙ্গো

হতাশ ডোমিঙ্গোকে 'এক্সাইটেড' করেছে যা

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হচ্ছে আজ (১৮ মে) থেকে। তবে সিরিজে বাংলাদেশ সংকটে ভুগছে বেশ কয়েকজন বিদেশি কোচের। সিরিজে স্পিন কোচের ভূমিকা সামলাবেন খোদ প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

ড্যানিয়েল ভেট্টোরির অবর্তমানে বাংলাদেশ দলের স্পিন কোচের দায়িত্বটা সামলাচ্ছিলেন বিসিবির কোচ সোহেল ইসলাম। এবার সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে তিনিও নিয়েছেন ছুটি।

পারিবারিক কাজে শ্রীলঙ্কা সফর শেষে বাংলাদেশেই আসেননি পেস বোলিং কোচ ওটিস গিবসন। তিনি থাকছেন না ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে। ফিল্ডিং কোচ রায়ান কুক বাংলাদেশে আসলেও সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে উড়াল দেন দক্ষিণ আফ্রিকায়।

ফলে লঙ্কানদের বিপক্ষে বিদেশি কোচিং স্টাফদের বড় অংশই থাকছেন না। তবে তাদের বিকল্প হিসেবে দেশিদের দায়িত্ব দিয়েছে বিসিবি। পেস বোলিং কোচ হিসেবে তালহা জুবায়ের, ফিল্ডিং কোচ হিসেবে মিজানুর রহমান বাবুল ও স্পিন বিভাগের দেখভাল করবেন খোদ প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

এ প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭’ কে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘আমাদের দেশি কোচরা দেখভাল করবে। পেস বোলিংটা তালহা জুবায়ের দেখবে, মিজানুর রহমান বাবুল ফিল্ডিংটা। স্পিনের জন্য কাউকে আলাদা করে রাখা হয়নি, স্পিন বিভাগটা প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোই সামলাবেন।’

উল্লেখ্য, শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে চলতি মাসের শুরু থেকেই অনুশীলন শুরু করে বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফরে থাকা ক্রিকেটাররা শুরু থেকেই যগ দিতে না পারলেও মিজানুর রহমান বাবুল, তালহা জুবায়েরদের অধীনে দেশে থাকা ক্রিকেটাররা চালিয়ে যান অনুশীলন। ঈদের আগে যোগ দেন শ্রীলঙ্কা ফেরতরাও।

ঈদের আগে ঐচ্ছিক অনুশীলন থাকলেও ঈদের ছুটি শেষে আজ (১৮ মে) থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু হচ্ছে। কোয়ারেন্টাইন শেষে যোগ দিচ্ছেন ভারত ফেরত সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানও।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুক্তি মিলেছে সাকিব-মুস্তাফিজের, আজ থেকেই ফিরতে পারেন অনুশীলনে

Read Next

চড়া মূল্যে বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল ব্যান-টেক

Total
20
Share