মুক্তি মিলেছে সাকিব-মুস্তাফিজের, আজ থেকেই ফিরতে পারেন অনুশীলনে

সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরার উপায় জানতে চেয়ে মন্ত্রণালয়ে বিসিবির চিঠি

অবশেষে মুক্তি মিলেছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। কোয়ারেন্টাইন সময়সীমা শেষ হওয়ার একদিন আগেই অবশ্য ছাড়া পেলেন তারা। শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে আজ (১৮ মে) শুরু হতে যাওয়া আনুষ্ঠানিক অনুশীলনেও তাদের যোগ দেয়ার কথা রয়েছে।

করোনা প্রভাবে মাঝপথে আইপিএল স্থগিত হওয়ার পর দেশে ফিরেন সাকিব-মুস্তাফিজ। তবে সরকারের কড়া নির্দেশ অনুসারে ঘরে ফিরতে পারেননি দুজনে, রাজধানীর ভিন্ন দুইটি পাঁচ তারকা হোটেলে থেকেছেন কোয়ারেন্টাইনে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দফায় দফায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করেও কমাতে পারছিল না কোয়ারেন্টাইন মেয়াদ।

দুজনে ঈদও করেছেন হোটেল রুমেই। তবে শেষ পর্যন্ত একদিন আগে মিলেছে মুক্তি, ১৯ মে কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা থাকলেও আজ (১৮ মে) নিজেদের বাসায় ফিরেছেন দুজনেই। আজ বিকেল থেকে শুরু হতে যাওয়া আনুষ্ঠানিক অনুশীলনেও দেখা মিলতে পারে তাদের।

বিষয়টি নিশ্চিত করে ‘ক্রিকেট৯৭’ কে বিসিবি চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী বলেন, ‘হ্যাঁ, তাদের দুজনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে। বিশেষ ছাড়ের কারণে একদিন আগে মুক্ত হয়েছে তারা। বর্তমানে দুজনেই নিজ নিজ বাসায় আছেন। আজ থেকে অনুশীলনেও দেখা যেতে পারে তাদের।’

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ২৩ মে। আজ থেকে দলীয় অনুশীলন শুরুর পর ২০ মে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপরই ঘোষণা হবে চূড়ান্ত স্কোয়াড।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিসিবির তীব্র সমালোচনায় ইনজামাম

Read Next

শ্রীলঙ্কা সিরিজে স্পিন বোলিং কোচের ভূমিকায় রাসেল ডোমিঙ্গো

Total
11
Share