প্রথমবারের মত টেস্ট ও ওয়ানডে দলে শেফালী

প্রথমবারের মত টেস্ট ও ওয়ানডে দলে শেফালী

ভারতীয় নারী দলের ১৭ বছর বয়সী ব্যাটিং বিস্ময় শেফালী ভার্মা প্রথমবারের মত ওয়ানডে ও টেস্ট দলে জায়গা পেয়েছেন। ইংল্যান্ডের মাটিতে আসন্ন ভারতীয় নারী দলের ৩ ফরম্যাটের সিরিজে দুইটি ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় নির্বাচকরা।

১ টি টেস্ট ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য একটি ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আরেকটি স্কোয়াড ঘোষণা করা হয়েছে। দুই স্কোয়াডেই আছেন শেফালী ভার্মা।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়া শিখা পান্ডে ও তানিয়া ভাটিয়া ফিরেছেন স্কোয়াডে। আনক্যাপড উইকেটকিপার ইন্দ্রানী রয় আছেন দুই স্কোয়াডেই।

কোভিড-১৯ থেকে সেরে না ওঠায় বিবেচনা করা হয়নি রাজেশ্বরী গায়কোয়াড়কে।

টেস্ট ও ওয়ানডে স্কোয়াড-

মিতালি রাজ (ক্যাপ্টেন), স্মৃতি মান্দানা, হারমানপ্রীত কর (ভাইস ক্যাপ্টেন), পুনম রাউত, প্রিয়া পুনিয়া, দীপ্তি শর্মা, জেমিমা রড্রিগুয়েজ, শেফালী ভার্মা, শেহ রানা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), ইন্দ্রানী রয় (উইকেটকিপার), ঝুলন গোস্বামী, শিখা পান্ডে, পুজা বস্ত্রাকার, অরুন্ধতী রেড্ডি, পুনম যাদব, একতা বিশত ও রাধা যাদব।

টি-টোয়েন্টি স্কোয়াড-

হারমানপ্রীত কর (ক্যাপ্টেন), স্মৃতি মান্দানা (ভাইস ক্যাপ্টেন), দীপ্তি শর্মা, জেমিমাহ রড্রিগুয়েজ, শেফালী ভার্মা, রিচা ঘোষ, হারলিন দেওল, স্নেহ রানা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), ইন্দ্রানী রয় (উইকেটকিপার), শিখা পান্ডে, পুজা বস্ত্রাকর, অরুন্ধতী রেড্ডি, পুনম যাদব, একতা বিশত, রাধা যাদব ও সিমরান দিল বাহাদুর।

ভারতের ইংল্যান্ড সফরের সূচিঃ

একমাত্র টেস্ট- ১৬-১৯ জুন, ব্রিস্টল

১ম ওয়ানডে- ২৭ জুন, ব্রিস্টল
২য় ওয়ানডে- ৩০ জুন, টন্টন
৩য় ওয়ানডে- ৩ জুলাই, ওর্চেস্টার

১ম টি-টোয়েন্টি- ৯ জুলাই, নর্দান্টস
২য় টি-টোয়েন্টি- ১১ জুলাই, হোভ
৩য় টি-টোয়েন্টি- ১৫ জুলাই, শেল্মসফোর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের ব্যস্ত সূচি প্রকাশ

Read Next

আবারও ‘৩’ নম্বরে ফিরছেন সাকিব

Total
1
Share