টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে দলের সংখ্যা

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বিকল্প পরিকল্পনা প্রস্তুত আইসিসির

কম দলের অংশগ্রহণে বিশ্বকাপের মত আসর আয়োজন করাতে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) সমালোচনার শিকার হয়। তবে দেরিতে হলেও ক্রিকেটের বিশ্বায়নে নজর দিচ্ছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। খেলাটাকে বিশ্বব্যাপী আরও ছড়িয়ে দিতে আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে দলের সংখ্যা বাড়ানোর কথা ভাবছে।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা আইসিসির। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো একটি প্রতিবেদনে এমন তথ্য তুলে ধরেছে।

আইসিসি বুঝতে পেরেছে ক্রিকেটের বিশ্বায়নের জন্য অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানোর কোন বিকল্প নেই। আর সেজন্য সামনের আইসিসি ইভেন্টে দল সংখ্যা বাড়ানোতে নজর তাদের। আর সেক্ষেত্রে টি-টোয়েন্টিই সঠিক ফরম্যাট বলে মত। নতুন দল গুলো এই ফরম্যাটে দ্রুত মানিয়ে নিতে পারবে এবং খেলা কম একপেশে হবে।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডার মত দলের অংশগ্রহণ দেখা গেছে। তবে পুরুষদের বিশ্বকাপে (৫০ ওভার) দল বাড়ানোর চেয়ে বরং কমানোর দিকে হেটেছিল আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য ভিন্নভাবে ভাবছে আইসিসি। নারীদের ইভেন্টে দল বাড়ানোর কথা আগেই নিশ্চিত করা আইসিসি এখন পুরুষদের ইভেন্টেও একই পথে হাটবে।

৯৭ ডেস্ক

Read Previous

তাসকিনের জন্য সামনের ১২ মাসকে বিশাল কিছু বলছেন গিবসন

Read Next

ছবিতে ছবিতে ক্রিকেটারদের ঈদ

Total
10
Share