আকাশ চোপড়ার চোখে শ্রীলঙ্কায় ভারতের স্কোয়াড

আকাশ চোপড়ার চোখে শ্রীলঙ্কায় ভারতের স্কোয়াড

জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, আগস্টের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু। চলমান কোভিড বাস্তবতায় ভিরাট কোহলি-রোহিতরা লম্বা সময় থাকবে ইংল্যান্ডে। আর জুলাইয়ে ভারতের তারুণ্যনির্ভর এক দল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে শ্রীলঙ্কা।

মূল দল যাবেনা বলেই কিনা এই সফরের কথা প্রকাশ্যে আসার পর জল্পনা কল্পনা ভারতীয় স্কোয়াড নিয়ে।

ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া তার পছন্দের ১৭ সদস্যের স্কোয়াড দিয়েছেন। আকাশ চোপড়ার মতে এই সফরে ভারতের নেতৃত্বভার থাকা উচিত শিখর ধাওয়ানের কাঁধে।

শিখর ধাওয়ানের সঙ্গে দিল্লি ক্যাপিটালসে তার ওপেনিং পার্টনার পৃথ্বী শ’কে রেখেছেন আকাশ। ফিট থাকলে শ্রেয়াস আইয়ারকে রাখার পক্ষে তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের দুই ব্যাটসম্যান সুরিয়াকুমার যাদব ও ইশান কিশান আছেন তার বিবেচনায়।

লোয়ার মিডল অর্ডারে দুই ভাই হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়াকে পছন্দ আকাশের। সহ অধিনায়ক হিসাবে হার্দিককে চান তিনি।

পেস বোলিং আক্রমণে দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, নবদ্বীপ সাইনি; স্পিন আক্রমণে যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার ও বরুণ চক্রবর্তী। ইনজুরি মুক্ত থাকলে থাঙ্গারাসু নটরাজনও আকাশের পছন্দ।

রিজার্ভ ব্যাটসম্যান হিসাবে সাঞ্জু স্যামসন ও দীপক হুদা যেতে পারেন শ্রীলঙ্কায়।

ভারতের শ্রীলঙ্কা সফরের প্রস্তাবিত সূচিঃ

১ম ওয়ানডে- ১৩ জুলাই
২য় ওয়ানডে- ১৬ জুলাই
৩য় ওয়ানডে- ১৯ জুলাই

১ম টি-টোয়েন্টি- ২২ জুলাই
২য় টি-টোয়েন্টি- ২৪ জুলাই
৩য় টি-টোয়েন্টি- ২৭ জুলাই

আকাশ চোপড়ার চোখে শ্রীলঙ্কা সফরে ভারতের স্কোয়াডঃ

শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, শ্রেয়াস আইয়ার, সুরিয়াকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, নবদ্বীপ সাইনি, থাঙ্গারাসু নটরাজন, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, সাঞ্জু স্যামসন, দীপক হুদা ও প্রসিধ কৃষ্ণা।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির আওতায় এলেন যারা

Read Next

অ্যাশেজ ও ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ এক হওয়ায় ব্রডের অসন্তোষ

Total
1
Share