ভারতের কাছে হারের উদ্ভট কারণ দাঁড় করালেন টিম পেইন

ভারতের কাছে হারের উদ্ভট কারণ দাঁড় করালেন টিম পেইন

চলতি বছরের শুরুতে অজিঙ্কা রাহানের নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে তরুণদের নিয়ে টেস্ট সিরিজ জেতে ভারত। ভিরাট কোহলির ছুটি ছাড়াও দলটির গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন ক্রিকেটার সিরিজ চলাকালীন চোটে পড়ায় একাদশ সাজাতেই শেষদিকে হিমশিম খেতে হয়। তবে সব ছাপিয়ে রিশাব পান্ট, থাঙ্গারাসু নটরাজন, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজরা দেখিয়েছেন ঝলক। কিন্তু এতদিন পর এসে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন সিরিজ হারের উদ্ভট কারণ দাঁড় করাচ্ছেন।

২-১ ব্যবধানে সিরিজ হারা অস্ট্রেলিয়ান অধিনায়ক পেইন বলছেন সিরিজে ক্রিকেটীয় বিষয়ের চেয়ে অন্য বিষয়েই সরব ছিল ভারত। ফলে ক্রিকেট থেকে মন সরিয়ে পেইনদের বিভ্রান্ত করেছে সফরকারীরা।

সিরিজের প্রথম ম্যাচে জিতেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে ভারত ৮ উইকেটে জিতলেও তৃতীয় ম্যাচ হয়েছিল ড্র। সিরিজ নির্ধারণী চতুর্থ ম্যাচে ভাঙাচোড়া দল নিয়েই জয় পায় ভারত।

তবে বায়ো বাবল, কোয়ারেন্টাইন জটিলতায় শেষ ম্যাচটি ব্রিসবেনে খেলতে চায়নি ভারত। শেষ মুহূর্তে অবশ্য পূর্ব নির্ধারিত ব্রিসবেনের গ্যাবায় গড়ায় চতুর্থ ও শেষ ম্যাচটি। এর বাইরে সিরিজ চলাকালীন বায় বাবল ভেঙে রেস্টুরেন্টে খেতে গিয়েও খবরের শিরোনাম ভারতীয় ক্রিকেটাররা। আর নিজদের বাজে পারফরম্যান্সের জন্য অজি দলপতি কারণ হিসেবে দাঁড় করালেন এসবকেই।

সম্প্রতি ‘ক্রিকেটডটকমএইউ’ কে দেয়া এক সাক্ষাৎকারে টিম পেইন বলেন, ‘ভারত মাঠের বাইরের দিকে মন ঘুরিয়ে দিয়েছিল। এমন জিনিস নিয়ে ওরা কথা বলত যেগুলোর তেমন প্রয়োজন ছিল না। আমরা সেই ফাঁদে পা দিয়েছিলাম বলেই সিরিজ হারতে হয়।’

‘আদর্শ উদাহরণ হচ্ছে শেষ টেস্ট গ্যাবায় হবে কি না সেই প্রশ্ন উঠে যায়। শেষ মুহূর্ত অব্দি অপেক্ষা করতে হয় কোথায় খেলা হবে জানতে। এই ধরণের ঘটনাগুলোই খেলার থেকে মন সরিয়ে দিয়েছিল আমাদের।’

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাশেজ হারলে স্মিথকে অধিনায়কত্ব বুঝিয়ে দিবেন পেইন!

Read Next

ভারতীয় নারী দলের কোচ হলেন রমেশ পাওয়ার

Total
1
Share