ছোট ভাই উমর আকমলের জরিমানা পরিশোধ করবেন কামরান আকমল

ছোট ভাই উমর আকমলের জরিমানা পরিশোধ করবেন কামরান আকমল

ফিক্সিং প্রস্তাব পেয়েও তা বোর্ডকে না জানানোর দায়ে অভিযুক্ত উমর আকমলকে বড় অঙ্কের অর্থ জরিমানা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেড় বছর সবধরণের ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ার পাশাপাশি ৪.২৫ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা গুনতে হচ্ছে। তবে নিজে সেটি পরিশোধ করতে না পারায় বড় ভাই কামরান আকমল এগিয়ে এলেন সাহায্য করতে।

২০২০ সালের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়ে তাকে পিসিবিকে না জানানোর অভিযোগ প্রমাণিত হয় উইকেট রক্ষক ব্যাটসম্যান উমর আকমলের। প্রথমে ৩৬ মাসের নিষেধাজ্ঞা দিলেও পরে তা কমিয়ে ১৮ মাসে আনা হয়। সাথে ৪.২৫ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা।

তবে নিজের বর্তমান আর্থিক দুরাবস্থার কথা তুলে ধরে উমর আকমল পিসিবিতে আবেদন করেন যেন কিস্তিতে জরিমানার অর্থ পরিশোধ করতে পারেন। তবে সেটি নাকচ করে দেয় পিসিবি। আর এরপরই ছোট ভাইয়ের জরিমানার অর্থ পরিশোধে এগিয়ে আসলেন বড় ভাই কামরান আকমল।

৩৯ বছর বয়সী এই উইকেট রক্ষ ব্যাটসম্যান ছোট ভাই উমর আকমলের জরিমানার অর্থ পরিশোধ প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান, ‘আমি আমার ভাইয়ের জরিমান অর্থ পরিশোধে ইচ্ছুক। আমি পিসিবিকে অনুরোধ করেছি পিএসএলে আমার বকেয়া পাওনা থেকে যেন জরিমানার অঙ্কটা কেটে রাখা হয়।’

‘উমর তখনই অর্থ পরিশোধ করতে পারবে যখন সে আবার খেলা শুরু করবে। কারণ এটাই তার রুটি রুজির একমাত্র উপায়।’ যোগ করেন পাকিস্তানের হয়ে প্রায় ৭ হাজার রানের মালিক কামরান আকমল।

উল্লেখ্য, বর্তমানে নিষেধাজ্ঞায় থাকা ৩০ বছর বয়সী উমর আকমল পাকিস্তানের হয়ে খেলেছেন ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ। রান করেছেন প্রায় ৬ হাজারের কাছাকাছি।

৯৭ ডেস্ক

Read Previous

‘পান্ডিয়ার অভাব পূরণ করতে পারবেন শারদুল’

Read Next

অস্ট্রেলিয়ান মস্তিষ্ক বেছে নিয়ে ভারতকে সাফল্য এনে দিচ্ছেন দ্রাবিড়

Total
8
Share