পাডিকাল, সাকারিয়া, হারশালদের নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত

পাডিকালের সেঞ্চুরি ও কোহলির মধুর সমস্যা

ভারতের টেস্ট দল যখন ইংল্যান্ডে থাকবে তখনই দ্বিতীয় সারির দল যাবে শ্রীলঙ্কা সফরে। টেস্ট দলের তারকারা ইংল্যান্ডে থাকবেন, তাই শ্রীলঙ্কা সফরের জন্য আলাদা দল ঘোষণা করবে বিসিসিআই। এই দলে সুযোগ পেতে পারেন আইপিএল মাতানো বেশ কিছু তরুণ ক্রিকেটার। অভিজ্ঞ শিখর ধাওয়ান, পৃথ্বী শ, হার্দিক পান্ডিয়াদের সঙ্গে খেলতে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক আসতে পারে দেবদূত পাডিকাল, চেতন সাকারিয়াদের।

ভারতের টেস্ট স্কোয়াড আগামী ২ জুন ইংল্যান্ডে রওনা হবে। যেখানে ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এরপর টিম ইন্ডিয়া বায়ো-বাবলে সেখানেই থাকবে। এক মাস পর আগষ্টের শুরুতে ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শুরু ৪ আগস্ট, আর সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতের আরেক দল সীমিত ওভারের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে। এই সফরে থাকবেন না অধিনায়ক ভিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা সহ একাধিক বড় নাম।

শ্রীলঙ্কায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য বেশ কিছু তরুণ ক্রিকেটারদের সঙ্গে ধাওয়ান, হার্দিক, ভুবনেশ্বরদের মতো কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার দলে থাকবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তরুণদের প্রস্তুত রাখতেই ভারতের এই সফর।

৫ জুলাই ভারতীয় দল রওনা দেবে শ্রীলঙ্কার উদ্দেশ্যে। ১৩, ১৬ ও ১৯ জুলাই তিনটি ওয়ানডের পর ২২, ২৪ ও ২৭ জুলাই হবে তিনটি টি-টোয়েন্টি।

শ্রীলঙ্কা সফরে ভারতের স্কোয়াডে জায়গা পেতে পারেন দেবদূত পাডিকাল, রাহুল চাহার, রাহুল তেওয়াটিয়া, চেতন সাকারিয়ার মত ক্রিকেটাররা। সম্ভাবনা রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার হারশাল প্যাটেলেরও।

ভারতের টেস্ট স্কোয়াডঃ

রোহিত শর্মা, শুবমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও উমেশ যাদব।

**ফিটনেস ক্লিয়ারেন্স পেলে যুক্ত হবেন লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক)।

স্ট্যান্ডবাই ক্রিকেটারঃ অভিমন্য এশ্বরান, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান ও আরজান নাগাসওয়াল্লা।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াডঃ

শিখর ধাওয়ান, পৃথ্বী শ, দেবদূত পাডিকাল, সুরিয়াকুমার যাদব, ইশান কিশান, সাঞ্জু স্যামসন, মনীশ পান্ডে, রুতুরাজ গায়কোয়াড়, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়া, শিবাম দুবে, বিজয় শঙ্কর, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদ্বীপ সাইনি, হারশাল প্যাটেল, খলিল আহমেদ, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, বরুণ চক্রবর্তী, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও রাহুল চাহার।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কায় ভারতের কোচ হয়ে যাবেন রাহুল দ্রাবিড়

Read Next

তাসকিন আহমেদ ২.০; নেপথ্যে আছেন যারা

Total
5
Share