শ্রীলঙ্কায় ভারতের কোচ হয়ে যাবেন রাহুল দ্রাবিড়

শ্রীলঙ্কায় ভারতের কোচ হয়ে যাবেন রাহুল দ্রাবিড়

জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, আগস্টের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু। চলমান কোভিড বাস্তবতায় ভিরাট কোহলি-রোহিতরা লম্বা সময় থাকবে ইংল্যান্ডে। আর জুলাইয়ে ভারতের তারুণ্যনির্ভর এক দল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে শ্রীলঙ্কা।

সম্প্রতি বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) সভাপতি সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেন এই সফরের কথা। তবে তিনি ফিক্সচার বা ভেন্যু নিয়ে কিছু বলেননি।

ভারতীয় গণমাধ্যম স্পোর্টস্টার অবশ্য এক প্রতিবেদনে জানিয়েছে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দুই ফরম্যাটের সিরিজ অনুষ্ঠিত হবে।

১০ মে শ্রীলঙ্কা ক্রিকেটের অ্যাডমিনিস্ট্রেটিভ কমিটি চেয়ারম্যান প্রফেসর অর্জুনা ডি সিলভা স্পোর্টস্টারকে বলেন, ‘আমরা পরিকল্পনা করেছি গোটা সিরিজই একটি ভেন্যুতে করব। সিদ্ধান্ত হয়েছে সেই ভেন্যু হবে প্রেমাদাসা স্টেডিয়াম। অবশ্যই এটা নির্ভর করছে ঐ সময়ের অবস্থার ওপর।’

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতীয় দল শ্রীলঙ্কা যেতে পারে ৫ জুলাই। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রস্তাবিত সূচি অনুযায়ী সপ্তাহব্যাপী কোয়ারেন্টাইন শেষে ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ জুলাই, ২২-২৭ জুলাই অব্দি চলবে টি-টোয়েন্টি সিরিজ।

ভিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে এই সময়ে ভারতের কোচিং স্টাফও থাকবে ইংল্যান্ডে। সেই কারণে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) প্রধান রাহুল দ্রাবিড় শ্রীলঙ্কা যাবেন কোচ হিসাবে। সাথে থাকবে তার স্টাফরা। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিক কোন ঘোষণা নেই।

ভারতের শ্রীলঙ্কা সফরের প্রস্তাবিত সূচিঃ

১ম ওয়ানডে- ১৩ জুলাই
২য় ওয়ানডে- ১৬ জুলাই
৩য় ওয়ানডে- ১৯ জুলাই

১ম টি-টোয়েন্টি- ২২ জুলাই
২য় টি-টোয়েন্টি- ২৪ জুলাই
৩য় টি-টোয়েন্টি- ২৭ জুলাই

শ্রীলঙ্কা সফরে ভারতের সম্ভাব্য স্কোয়াডঃ

শিখর ধাওয়ান, পৃথ্বী শ, দেবদূত পাডিকাল, সুরিয়াকুমার যাদব, ইশান কিশান, সাঞ্জু স্যামসন, মনীশ পান্ডে, রুতুরাজ গায়কোয়াড়, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়া, শিবাম দুবে, বিজয় শঙ্কর, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদ্বীপ সাইনি, হারশাল প্যাটেল, খলিল আহমেদ, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, বরুণ চক্রবর্তী, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও রাহুল চাহার।

ভারতের ইংল্যান্ড সফরের সূচিঃ

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল- ১৮-২২ জুন, সাউদাম্পটন

ভারত-ইংল্যান্ড ১ম টেস্ট- ৪-৮ আগস্ট, নটিংহাম
ভারত-ইংল্যান্ড ২য় টেস্ট- ১২-১৬ আগস্ট, লন্ডন (লর্ডস)
ভারত-ইংল্যান্ড ৩য় টেস্ট- ২৫-২৯ আগস্ট, লিডস
ভারত-ইংল্যান্ড ৪র্থ টেস্ট- ২-৬ সেপ্টেম্বর, লন্ডন (ওভাল)
ভারত-ইংল্যান্ড ৫ম টেস্ট- ১০-১৪ সেপ্টেম্বর, ম্যানচেস্টার।

ভারতের টেস্ট স্কোয়াড-

রোহিত শর্মা, শুবমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও উমেশ যাদব।

**ফিটনেস ক্লিয়ারেন্স পেলে যুক্ত হবেন লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক)।

স্ট্যান্ডবাই ক্রিকেটারঃ অভিমন্য এশ্বরান, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান ও আরজান নাগাসওয়াল্লা।

৯৭ ডেস্ক

Read Previous

টেইলরকে আইসিসির ভর্ৎসনা

Read Next

পাডিকাল, সাকারিয়া, হারশালদের নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত

Total
23
Share