টেইলরকে আইসিসির ভর্ৎসনা

টেইলরকে আইসিসির ভর্ৎসনা

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। ২ ম্যাচেই স্বাগতিকরা হেরেছে ইনিংস ব্যবধানে। শেষ টেস্টের পর আবার দুঃসংবাদ শুনতে হয়েছেন জিম্বাবুয়ে দলপতি ব্রেন্ডন টেইলরকে।

আইসিসির কোড অব কন্ডাক্ট ভাঙায় ব্রেন্ডন টেইলরকে আনুষ্ঠানিকভাবে ভর্ৎসনা করেছে আইসিসি। ২য় টেস্টের ৩য় দিনে কোড অব কন্ডাক্ট ভেঙেছিলেন টেইলর।

কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভেঙেছেন টেইলর। যেখানে উল্লেখ আছে আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন সময়ে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করা যাবে না।

আনুষ্ঠানিক ভর্ৎসনা পাওয়ার সাথে ১ ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে ব্রেন্ডন টেইলরের ডিসিপ্লিনারি রেকর্ডে। ২৪ মাস সময়ের মধ্যে এই দ্বিতীয়বারের মত ডিমেরিট পয়েন্ট পেলেন টেইলর, তার ডিমেরিট পয়েন্ট এখন ২।

ঘটনাটি ঘটে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসের ৩৭ তম ওভারে। আম্পায়ার তাকে কট বিহাইন্ডের সিদ্ধান্ত দিলে অসন্তোষ প্রকাশ করেন টেইলর। নির্দেশ করেন থাই প্যাডের দিকে, যা আইসিসির কোড অব কন্ডাক্ট পরিপন্থী।

ব্রেন্ডন টেইলর তার ওপর আনা অভিযোগ স্বীকার করেন ও আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের দেওয়া শাস্তি মেনে নেন। তাই আর আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

অন ফিল্ড আম্পায়ার মারিয়াস এরাসমাস ও লঙটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ইকনো চাবি ও চতুর্থ আম্পায়ার ফরস্টার মুতিজওয়া টেইলরের ওপর অভিযোগ আনেন, যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

লেভেল ১ এর কোদ অব কন্ডাক্ট ভঙ্গের সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক ভর্ৎসনা, সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা সাথে ১ বা ২ ডিমেরিট পয়েন্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মুক্ত হলেন গুনাবর্ধনে

Read Next

শ্রীলঙ্কায় ভারতের কোচ হয়ে যাবেন রাহুল দ্রাবিড়

Total
8
Share