অভিযোগ প্রমাণিত না হওয়ায় মুক্ত হলেন গুনাবর্ধনে

c97 4 9
Vinkmag ad

শ্রীলঙ্কার প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান আবিস্কা গুনাবর্ধনের বিরুদ্ধে আসা দুই কাউন্টস অভিযোগ প্রমাণিত হয়নি। আইসিসির স্বাধীন দুর্নীতি দমন ট্রাইব্যুনাল রায় দিয়েছে গুনাবর্ধনের পক্ষে। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে আর কোন বাঁধা রইল না তাঁর।

আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এখন থেকে ক্রিকেটের সব ধরণের কার্যক্রমে অংশ নিতে পারবেন আভিস্কা গুনাবর্ধনে। দুর্নীতির দুই অভিযোগ প্রমাণ না হওয়ায় মুক্ত হলেন গুনাবর্ধনে।

গুনাবর্ধনের ওপর অভিযোগ উঠে ২টি ধারা ভঙ্গ করার। আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.১.৪ ও ২.৪.৫। কিন্তু ট্রাইব্যুনাল তাঁকে দোষী প্রমাণ করতে পারেনি।

অনুচ্ছেদ ২.১.৪- অন্য কোন ক্রিকেটারকে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে অনুচ্ছেদ ২.১ ভঙ্গ করার জন্য অনুরোধ করা, প্রলুব্ধ করা, উপদেশ দেওয়া বা আগ্রহী করে তোলা।

অনুচ্ছেদ ২.৪.৫- বুকিদের সঙ্গে সাক্ষাত বা ম্যাচ গড়াপেটার প্রস্তাবের কথা আইসিসি দুর্নীতিদমন শাখার আধিকারিকদের কাছে গোপন করা।

২০১৮ এর ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন লিগে আরব-আমিরাত ক্রিকেট বোর্ডের নিয়ম ভঙ্গ করার অভিযোগ উঠে আবিস্কা গুনাবর্ধনের বিরুদ্ধে। টি-টেন লিগে টেকনিক্যাল কোচ ছিলেন ছিলেন গুনাবর্ধনে। তখনই তাঁর ওপর ম্যাচ পাতানোসহ নানান অভিযোগ তুলে এমিরেটস ক্রিকেট বোর্ড- ইসিবি।

প্রাক্তন লঙ্কান ব্যাটসম্যান গুনাবর্ধনে ১৯৯৯ থেকে ২০০৬ পর্যন্ত শ্রীলংকার হয়ে ৬ টেস্ট ও ৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ক্রিকেট থেকে বিদায় নিয়ে এরপর তিনি বেছে নেন কোচিং পেশা। একসময় লঙ্কানদের ব্যাটিং পরামর্শকের দায়িত্বেও ছিলেন গুনাবর্ধনে। শ্রীলঙ্কা ‘এ’ দল ও ইমার্জিং দলের কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

এপ্রিল মাসে আইসিসির সেরা খেলোয়াড় বাবর ও হিলি

Read Next

টেইলরকে আইসিসির ভর্ৎসনা

Total
5
Share