নিজের খেলা এখন ভালো বোঝেন লিটন

নিজের খেলা এখন ভালো বোঝেন লিটন

সাম্প্রতিক সময়ে সাদা বলের ক্রিকেটে লিটন যেন নিজেও সাদা-মাটা। সর্বশেষ ৬ ওয়ানডেতে নেই ৩০ রানের ইনিংসও। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজ নিয়ে অবশ্য আশাবাদী এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে হাঁকানো সেঞ্চুরি দুটি থেকে নিচ্ছেন অনুপ্রেরণা। নিজের সামর্থ্যের প্রতি আস্থা রেখে জানালেন নিজের খেলাটা এখন ভালোই বুঝেন।

ক্যারিয়ারের এখনো পর্যন্ত ধারাবাহিকভাবে পারফর্ম করার নজির খুব একটা দেখাতে পারেননি লিটন। সাম্প্রতিক বছরগুলোতে অবশ্য টেস্ট ক্রিকেটে কিছুটা হলেও দলের চাহিদা মেটাচ্ছেন। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে পুরোপুরি ছন্দ এখনো যেন ধরতে পারেননি। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হাঁকিয়েছেন দুই সেঞ্চুরি। খেলেছেন বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ১৭৬ রানের ব্যক্তিগত ইনিংস।

তবে চলতি বছর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডেতে রান ৪১, নিউজিল্যান্ড সফরের তিন ওয়ানডেতে রান সাকূল্যে ৪০! নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন ব্যর্থ। শ্রীলঙ্কা সফরে দুই টেস্টে তিন ইনিংস ব্যাট করে হাঁকিয়েছেন এক ফিফটি।

চলতি মাসেই লঙ্কানরা বাংলাদেশে আসছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে। ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডের ক্রিকেটাররা। ঈদের আগে আজ (১০ মে) শেষদিন অনুশীলনের পর লিটন দাস জানালেন নিজের ভূমিকা সম্পর্কে এখন বেশ অবগত তিনি।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় ২৬ বছর বয়সী লিটন বলেন, ‘নিজের খেলা তো আগের চেয়ে অনেক ভালো বুঝি। একটা জিনিস হচ্ছে রেগুলার এখন যে জিনিসটা আমি মেইনটেন করে এখন প্র্যাক্টিস করছি। আমি যেহেতু সাদা বলের ক্রিকেটে ওপেন করি, এই জন্য আমার নতুন বলটা অনেক গুরুত্বপূর্ণ। প্রথম দশ ওভার যদি আমি খেলে দিতে পারি। তারপর আমার জন্য খুব সহজ হয়ে যায়। আমি বড় ইনিংস খেলতে পারি সেটা জিম্বাবুয়ের সঙ্গে ফিল করেছি।’

‘এই জিনিসটা অনেক আত্মবিশ্বাস দেয়। দিনশেষে আপনার প্রতিদিন প্র্যাক্টিসে একটা জিনিসই থাকে, আমাকে নতুন বল ফেস করতে হবে। সেটাই আমি রেগুলার করতেছি। আমি যদি দশ ওভার যদি সফল হতে পারি তাহলে ১৫-৪০ ওভার পর্যন্ত সহজ হবে। আমি জানি আমার কতটুকু সামর্থ্য আছে। এটা নিয়েই কাজ করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পরিণত ক্রিকেটারদের প্রতিদান দেয়ার সময় এসেছে বললেন লিটন

Read Next

আর্ম ফাস্ট না হলেও হাত ভালো লিটনের

Total
34
Share