শ্রীলঙ্কা সিরিজ থেকেও ছিটকে যাওয়ার অপেক্ষায় হাসান মাহমুদ

তামিমের সাথে দেশে ফিরছেন হাসান মাহমুদও

পিঠের চোট নিয়ে নিউজিল্যান্ড সফরের মাঝপথেই দেশে ফেরেন পেসার হাসান মাহমুদ। তবে ঘরের মাঠে চলতি মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াডে থাকলেও শেষ পর্যন্ত ছিটকে যাওয়ার অপেক্ষায়।

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ওয়ানডে অভিষেক তরুণ এই পেসারের। গতবছরই গায়ে উঠে টি-টোয়েন্টি জার্সিটাও। নিউজিল্যান্ড সফরে গেলেও ফিরেছেন ওয়ানডে সিরিজের পরই।

সফরে নিজের খেলা একমাত্র ওয়ানডেতে শিকার এক উইকেট। তবে পিঠের চোটের তীব্রতা বাড়াতে টি-টোয়েন্টি সিরিজের আগেই দেশে ফেরেন। এরপর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকলেও ইতিবাচক কোনো লক্ষ্মণ দেখা যায়নি। শ্রীলঙ্কা সফরের টেস্ট স্কোয়াডে না থাকলেও আছেন ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৩ সদস্যের প্রাথমিক দলে।

২ মে থেকে প্রাথমিক দলের ক্রিকেটাররা অনুশীলন শুরু করলেও হাসান মাহমুদ সেটি করতে পারেননি। সতীর্থদের সাথে মাঠে দেখা গিয়েছে দুই একদিন, তবে করতে পারেননি বোলিং। বিসিবির মেডিকেল বিভাগের সূত্রমতে চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন এই ডানহাতি পেসার। আগামীকাল করানো হবে আরও একটি স্ক্যান, সেটির ভিত্তিতে রিপোর্ট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। তবে সিরিজ ঘনিয়ে আসা ও হাসানের বল হাতে নিতে না পারা স্পষ্ট ঈঙ্গিত দেয় তার ছিটকে যাওয়ার ব্যাপারটি।

‘ক্রিকেট৯৭’ কে সূত্রটি বলেন, ‘আমরা এখনই চূড়ান্ত কিছু বলতে পারছিনা। তবে যেহেতু দেরি হচ্ছে সবকিছু মিলিয়ে এটাতো নেতিবাচক বার্তাই দেয়। এতদিন স্ক্যান করানো যায়নি, আগামীকাল স্ক্যানের পরই রিপোর্ট হাতে পেলে স্পষ্টভাবে বলা সম্ভব। তবে আনুষ্ঠানিকভাবে এখনই কিছু বলা না গেলেও সবমিলিয়ে চূড়ান্ত অবস্থা জানতে দেরি হওয়াটা নেতিবাচক কিছুই ইঙ্গিত করে।’

উল্লেখ্য, চলতি মাসের ১৬ মে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। ঈদের আগে টাইগারদের অনুশীলন পর্ব শেষ হচ্ছে আজ (১০ মে)। যদিও সূচি অনুসারে গতকাল থেকেই শুরু হয়েছে ঈদের ছুটি। ছুটি শেষে ১৭ মে থেকে পুনরায় অনুশীলন শুরুর কথা রয়েছে। ফের অনুশীলন শুরুর দুই একদিনের মধ্যেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে পারে নির্বাচকরা। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২৩ মে।

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনায় প্রাণ হারালেন পিযুশ চাওলার পিতা

Read Next

পরিণত ক্রিকেটারদের প্রতিদান দেয়ার সময় এসেছে বললেন লিটন

Total
1
Share