আইপিএল ভারতে হওয়ার আর কোন সম্ভাবনা নেইঃ সৌরভ

আইপিএল স্থগিতে '২২০০' কোটি রুপি ক্ষতি ভারতীয় বোর্ডের

আইপিএলের বাকি ম্যাচ গুলো শেষ করার জন্য ফাঁকা স্লট খুঁজে পাওয়া কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বিসিসিআই এর জন্য। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ও ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর আগের সময়েও আইপিএলের বাকি অংশ আয়োজন করা সম্ভব হবে না বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। চলতি বছরে ভারতে যে আর আইপিএল আয়োজন সম্ভব নয়, সেকথাও স্পষ্ট করলেন প্রেসিডেন্ট সৌরভ।

করোনার প্রভাবে শেষ পর্যন্ত মাঝপথে স্থগিত হয়ে গেছে ২০২১ আইপিএল আসর। জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই খেলোয়াড় ও সাপোর্ট স্টাফসহ বেশ কয়েক জন করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ায় স্থগিত করা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে বাকি ৩১ ম্যাচ ভারতে হবে নাকি বিদেশে প্রশ্ন ছিল সবারই? অবশেষে এ বিষয়ে ধোঁয়াশা কাটিয়ে স্পষ্ট কথা জানালেন সৌরভ গাঙ্গুলি, এবছর আর দেশের মাটিতে সম্ভব নয় আইপিএল। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড  সিরিজের মাঝে ইংল্যান্ডেও আইপিএলের আয়োজন সম্ভব নয়।

স্পোর্টস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন,

‘আপাতত যা পরিস্থিতি তাতে এই লিগ (আইপিএল ২০২১) আর ভারতে আয়োজন করা সম্ভব নয়। আইপিএলের বাকি অংশ আয়োজন করার সুযোগ কবে পাব, সেটা এই মুহূর্তে বলা খুব কঠিন।’

‘২০২১ সালে ভারতীয় ক্রিকেট দলের হাতে যথেষ্ট ব্যস্ত সূচি রয়েছে। তবে আইপিএল টুর্নামেন্ট কখন আয়োজন করা হবে, সেটা নিয়ে এখন মন্তব্য করলে সেটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে।’

এ বছরের শেষের দিকে ভারতে করোনা পরিস্থিতির উন্নতি ঘটলেও আপাতত আইপিএল হওয়ার কোনও সম্ভাবনা নেই। বায়ো-বাবলে ক্রিকেটারদের রাখার পরও করোনা সংক্রমণের যা অভিজ্ঞতা হল, তারপর আর কোনও ঝুঁকি নিতে চায় না আইপিএল গভর্নিং বডি।

৯৭ ডেস্ক

Read Previous

মালিঙ্গার সঙ্গে আলোচনায় বসছে লঙ্কান নির্বাচকরা

Read Next

৫ ওভারেই শেষ জিম্বাবুয়ের প্রতিরোধ

Total
13
Share