যুক্তরাষ্ট্রে থিতু হতে আগ্রহী শতাধিক পাকিস্তানি ক্রিকেটার

যুক্তরাষ্ট্রে থিতু হতে আগ্রহী শতাধিক পাকিস্তানি ক্রিকেটার
Vinkmag ad

পাকিস্তানকে আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করা ওপেনার সামি আসলাম জানিয়েছেন পাকিস্তানের বেশ কিছু শীর্ষস্থানীয় পারফরমাররা যুক্তরাষ্ট্রে থিতু হতে আগ্রহী। তিনি জানিয়েছেন অনেকেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে মুখিয়ে আছেন, দুই-একজন তো আছেন প্রক্রিয়া সম্পন্নের পথে।

পাকপ্যাশনের সঙ্গে আলাপে সামি আসলাম বলেন, ‘আমি আপনাকে গ্যারান্টি দিয়ে বলছি যেকোন পাকিস্তানি যারা কেন্দ্রীয় চুক্তির আওতায় নেই তারা আমেরিকায় থিতু হতে চায় এবং সেখানে ক্রিকেট খেলতে চায়।’

সামি যোগ করেন, ‘আমি ১০০ এর বেশি প্রথম শ্রেণির ক্রিকেটারের কাছ থেকে কল পেয়েছি, তারা জানতে চায় যুক্তরাষ্ট্রে তাদের থিতু হবার সম্ভাবনা নিয়ে। এমনকি ঘরোয়া লিগের সেরা পারফর্মার রাও এখানে আসতে চায়।’

পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট খেলেছেন সামি আসলাম। ঘরোয়া লিগে ফর্মের তুঙ্গে থাকা সামি এখন যুক্তরাষ্ট্রে থিতু হয়েছেন।

সামি জানান সাউথ পাঞ্জাবের হয়ে খেলার সময় টিম ম্যানেজমেন্টের কাছ থেকে বিরূপ ব্যবহার পেয়েছেন তিনি। অধিনায়ক হিসাবে পাননি কোচের সাহায্য। বরং কোচ তাকে খেলোয়াড়ি জীবনে নাজেহাল করেছে।

উপর মহলে এই বিষয়ে অভিযোগ তুলেও কোন লাভ হয়নি। শেষমেশ উলটো সমস্যা ই বেড়েছে তার। অনেকটা বাধ্য হয়েই পাড়ি জমিয়েছেন বিদেশে। নভেম্বর ২০২৩ এ যুক্তরাষ্ট্রের হয়ে খেলার জন্য যোগ্য বিবেচিত হবে সামি। এর আগে গ্রিন কার্ডের পেতে ছুটছেন সামি।

সামি জানান, পাকিস্তান ছেড়ে যুক্তরাষ্ট্রে এসে একটুও অনুশোচনা হয়না তার। বরং এখনকার জীবন নিয়েই খুশি তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

ওজন বাড়াতেই দল থেকে বাদ পৃথ্বী

Read Next

ইংল্যান্ডের সুন্দর সময়ে আইপিএল আয়োজনের পরামর্শ পিটারসেনের

Total
11
Share