ওজন বাড়াতেই দল থেকে বাদ পৃথ্বী

ওজন বাড়াতেই দল থেকে বাদ পৃথ্বী
Vinkmag ad

পৃথ্বী শ আইপিএল ২০২১ স্থগিত হওয়ার আগে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। এর আগে খেলা বিজয় হাজারে ট্রফিতে ৮০০ রানের বেশি রান করা প্রথম ব্যাটসম্যান হয়েছিলেন তিনি। এমন পারফরম্যান্সের পরও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারত দলে জায়গা হয়নি তাঁর। কারণ হিসাবে বেরিয়ে এসেছে অবাক করার মতো এমন তথ্য। পৃথ্বীর ফিটনেস নিয়ে আপত্তি রয়েছে বিসিসিআই ম্যানেজমেন্টের। শরীরের বাড়তি ওজনের জন্যেই দল থেকে জায়গা হারালেন ওপেনার পৃথ্বী।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে জায়গা পেলেন না ওপেনার পৃথ্বী শ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের (০ ও ৪) পরেই বাদ পড়েছিলেন এই ওপেনার।

জাতীয় দলের হয়ে সাম্প্রতিক কালে ব্যর্থ হলেও ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে ছিলেন পৃথ্বী। ব্যাট হাতে অসাধারণ ফর্মে থেকে শেষ করেন সবশেষ বিজয় হাজারে ট্রফির মৌসুম। চারটি শতরান সহ টুর্নামেন্টে আট ম্যাচ খেলে ৮২৭ রান করেন মুম্বাইয়ের অধিনায়ক পৃথ্বী। আইপিএলেও ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে আট ম্যাচে ৩০৮ রান করেছিলেন। তবুও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে তাঁর জায়গা হল না।

কারণ হিসাবে ভারতীয় ক্রিকেট বোর্ডে দায়িত্বে থাকা এক কর্তা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে অবাক করা তথ্য,

‘ওর (পৃথ্বী শ) ব্যাটিং নিয়ে কারও মনে কোনও প্রশ্ন নেই। কিন্তু ২১ বছর বয়স হলেও সে বাইশ গজে খুবই শ্লথ। এমনকি ফিল্ডিং করার সময় অন্য মনস্ক হয়ে পড়ে। গত অস্ট্রেলিয়া সফরে ফিল্ডিং করার সময় সেটা আমাদের চোখে পড়েছে।’

‘এছাড়া ওর বাড়তি ওজন নিয়ে একটা সমস্যা তো আছেই। এই ব্যাপারগুলো দ্রুত না শুধরে নিতে পারলে পৃথ্বীর পক্ষে জাতীয় দলে ফেরা মুশকিল। তাই নিজের উন্নতি করতে হলে রিশাব পান্টকে উদাহরণ করে এগিয়ে চলা উচিত।’

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের ভারত দল ঘোষণা করেছে বিসিসিআই। কিন্তু সেই দলে জায়গা পাননি দুর্দান্ত ফর্মে থাকা তারকা ক্রিকেটার পৃথ্বী শ।

৯৭ ডেস্ক

Read Previous

আবিদের প্রথম ডাবল, বিপাকে জিম্বাবুয়ে

Read Next

যুক্তরাষ্ট্রে থিতু হতে আগ্রহী শতাধিক পাকিস্তানি ক্রিকেটার

Total
4
Share