বাংলাদেশে যেমন হবে শ্রীলঙ্কার কোয়ারেন্টাইন

উদ্দিন চৌধুরী
Vinkmag ad

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের চূড়ান্ত সূচি ইতোমধ্যে প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে নানা ইস্যুতে সিরিজ নিয়ে কিছুটা শঙ্কার গুঞ্জন থাকলেও তা উড়িয়ে দিলেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। সাথে জানিয়েছেন লঙ্কানদের জন্য কোয়ারেন্টাইন প্রক্রিয়া কেমন হবে সেটিও।

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়া বাংলাদেশ দল যে কোয়ারেন্টাইন বিধি নিষেধের মধ্যে ছিল সেটিই থাকছে লঙ্কানদের জন্য। তিনদিনের রুম কোয়ারেন্টাইন শেষে নেগেটিভ হয়েই নামতে পারবে অনুশীলনে।

আজ (৮ মে) মিরপুরে সাংবাদিকদের নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘শ্রীলঙ্কান দলের ক্ষেত্রে আমাদের যে প্রটোকল শ্রীলঙ্কায় সেটাই এখানে থাকছে। আমাদের দেশে আসার পর তাদের তিন দিনের রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরের ৩-৪ দিন তারা গুচ্ছ অনুশীলন শুরু করবে। তারপর আমাদের দলের সঙ্গে খেলার সুযোগ পাবে।’

তবে সব ছাপিয়ে সিরিজটি সম্প্রচারের ক্ষেত্রে ভারতীয় ক্রু’দের আনা নিয়ে জটিলতার শঙ্কা দেখা গিয়েছিল। কারণ ভারতের বর্তমান কোভিড পরিস্থিতির কারণে ভারত থেকে আসা যে কাউকেই থাকতে হচ্ছে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে। তবে প্রয়োজনে ভারতের পরিবর্তে অন্য দেশ থেকে ক্রু এনে সিরিজ সম্প্রচার করতে যাচ্ছে বিসিবি।

সিরিজ স্থগিত হওয়ার কোনো সম্ভাবনা নেই উল্লেখ করে নিজাম উদ্দিন চৌধুরী আরও যোগ করেন, ‘সিরিজ রিশিডিউল বা এই ধরনের কোনো সম্ভাবনা আমরা এখন দেখছি না। যেটা বলেছি, কিছুটা চ্যালেঞ্জ তো আছেই ক্রুদের আনা। সে জন্য আমরা অন্য সোর্স ব্যবহার করে এসব ঝামেলা যাতে এড়ানো যায়। সে বিষয়ে আমরা কাজ করছি।’

উল্লেখ্য, আগামী ১৬ মে বাংলাদেশে আসার কথা রয়েছে শ্রীলঙ্কা দলের। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরু করে ২০ মে বিকেএসপিতে (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২৩ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডের ভূত তাড়ানোর তাগাদা আফিফেরও

Read Next

আবিদের প্রথম ডাবল, বিপাকে জিম্বাবুয়ে

Total
1
Share